আশুলিয়ায় পোশাক কারখানায় লুট, অগ্নিসংযোগ ভাংচুর- বেতন দিতে বিলম্ব

বৃহস্পতিবার রাতে উপজেলার আশুলিয়া থানাধীন কাঠগড়া এলাকার 'টেক্স টাউন' নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা ব্যাপক ভাংচুরের পর কারখানাটিতে আগুন ধরিয়ে দেয়।
বেতন প্রদানে দেরি হওয়ার কারণে শ্রমিকরা এই তা-ব চালায় বলে জানা গেছে। ভাংচুরের কারণে কারখানাটির প্রায় সাত কোটি টাকার ৰতি হয়েছে বলে কতর্ৃপৰ দাবি করেছে। এ সময় বহিরাগত সন্ত্রাসীরা শ্রমিকদের সঙ্গে মিশে কারখানায় প্রবেশ করে তৈরি পোশাক ও অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়।
আশুলিয়া থানা পুলিশ ও কারখানা কতর্ৃপৰের সঙ্গে কথা বলে জানা গেছে, বৃহস্পতিবার শ্রমিকদের বেতন পরিশোধের কথা ছিল। সব আনুষ্ঠানিকতা শেষ হলেও ঢাকার প্রধান কার্যালয় থেকে টাকা পাঠাতে বিলম্ব হয়। এ অজুহাতে রাত আটটার দিকে কারখানার পাঁচ তলার শ্রমিকরা কাজ বন্ধ করে নিচে নেমে আসে। এরপর কিছু শ্রমিক সাততলা কারখানার সকল তলায় গিয়ে গিয়ে ওই তলার শ্রমিকদের সঙ্গে নিয়ে পুরো কারখানায় ব্যাপক ভাংচুর চালায়। শ্রমিকরা কারখানার মূল্যবান যন্ত্র, গস্নাস ও আসবাবপত্রসহ তিনটি যানবাহন ভাংচুর করে। এরপর শ্রমিকদের একটি অংশ নিচে গিয়ে নিরাপত্তা কর্মকর্তার কৰে আগুন ধরিয়ে দেয়।
পুলিশ জানায়, আগুন ধরানোর খবর পেয়ে সাভার ফায়ার ব্রিগেড ও আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজে হাত দেয়। প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিভিয়ে ফেলে।

No comments

Powered by Blogger.