প্রধানমন্ত্রীর সঙ্গে ড. কারেন সিংয়ের সাক্ষাত

সফররত ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস সভাপতি ড. কারেন সিং বৃহস্পতিবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাৰাত করেছেন। খবর বাসসর।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব মাহাবুবুল হক শাকিল জানান, বৈঠককালে তাঁরা দুই প্রতিবেশী দেশের সাংস্কৃতিক সম্পর্ক আরও বিসত্মারসহ বিভিন্ন ইসু্য নিয়ে আলোচনা করেন।
শেখ হাসিনা ভারতের সঙ্গে বাংলাদেশের সাংস্কৃতিক সম্পর্কের সুদীর্ঘ ইতিহাস রয়েছে উলেস্নখ করে বলেন, আগামী দিনগুলোতে এ সম্পর্ক উত্তরোত্তর বৃদ্ধি পাবে।
প্রধানমন্ত্রী ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে ভারতের অবদানের উলেস্নখ করে বলেন, এদেশের জনগণ ভারতের অবদানের কথা চিরদিন স্মরণ রাখবে। শেখ হাসিনা সাংস্কৃতিক কর্মসূচী বিনিময় এবং দুই প্রতিবেশী দেশের বৃহত্তর স্বার্থে এ ৰেত্রে নিয়োজিত দুই দেশের ব্যক্তিবর্গের সফর আরও বৃদ্ধির প্রয়োজনীয়তার ওপর গুরম্নত্ব আরোপ করেন। পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, এ্যাম্বাসেডর এট লার্জ এম জিয়াউদ্দিন এবং প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব মাহাবুবুল হক শাকিল এ সময় উপস্থিত ছিলেন। বাংলাদেশে নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার মিসেস মুক্তা দত্ত টমার ড. কারেন সিংয়ের সঙ্গে ছিলেন।

No comments

Powered by Blogger.