খালেদা জিয়াকে অবশ্যই ক্ষমা চাইতে হবে ॥ by হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, সংসদের বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া বিকৃত মানসিকতার অধিকারী । আর একজন বিকৃত মানসিকতাসম্পন্ন নারী ছাড়া কারও পৰে নারী নির্যাতন নিয়ে মিথ্যাচার করা সম্ভব নয়।
এ রকম একজন নারীর কাছে ভাল কিছু আশা করা যায় না মনত্মব্য করে তিনি বলেন, বিগত চারদলীয় জোট সরকারের আমলে হাজার হাজার নারী নির্যাতিত হয়েছে। এ জন্য অবশ্যই খালেদা জিয়াকে ৰমা চাইতে হবে।
নারী দিবসের অনুষ্ঠানে নারী নির্যাতন নিয়ে খালেদা জিয়ার মিথ্যাচারের প্রতিবাদে যুব মহিলা লীগ আয়োজিত এক বিৰোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বৃহস্পতিবার বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় বক্তারা খালেদা জিয়াকে তাঁর বক্তব্যের পৰে প্রমাণ উপস্থাপনের আহ্বান জানান। একই সঙ্গে বক্তারা আগামী ২৪ ঘন্টার মধ্যে খালেদা জিয়াকে মিথ্যাচারের অভিযোগে গ্রেফতার করে কঠোর শাসত্মি দেয়ার দাবি জানান।
যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার এমপির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক অপু উকিল এমপি, কেন্দ্রীয় নেতা নাজমা আক্তার, শারমিন জাহান, ইশরাত জাহান নাসরিন, শামীম আরা নীপা, শামসুন্নাহার রত্ন্না, নাভানা আক্তার, মহানগর নেতা পারভীন খায়ের, মাহফুজা আলম রীমা প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন যুব মহিলা লীগের যুগ্ম -সাধারণ সম্পাদক কুহেলী কুদ্দুস মুক্তি।
সভাপতির বক্তব্যে নাজমা আক্তার এমপি বলেন, নারী নির্যাতন নিয়ে খালেদা জিয়ার মিথ্যাচারের প্রতি আমরা তীব্র ঘৃণা ও ধিক্কার জানাই। তিনি বিগত চারদলীয় জোট সরকারের আমলে নারী নির্যাতনের অভিযোগে খালেদা জিয়ার বিচার দাবি করেন।
যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে শ্রমিক সমাবেশ জাতীয় শ্রমিক লীগের সহসভাপতি ও নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, বিএনপি ১৯৭১-এর যুদ্ধাপরাধীদের রৰা করার জন্য নানা ষড়যন্ত্র ও চক্রানত্ম করছে, আন্দোলনেরও হুমকি দিচ্ছে। কিন্তু তাঁদের এ ষড়যন্ত্র শ্রমজীবী মেহনতি মানুষই রাজপথে রম্নখে দেবে। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মুক্তিযুদ্ধের সপৰের সরকার বাংলার মাটিতে যুদ্ধাপরাধীদের বিচার করবেই।
যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের দলীয় কার্যালয়ের সামনে বৃহস্পতিবার বিকেলে ঢাকা মহানগর শ্রমিক লীগ আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আয়োজক সংগঠনের মহানগর সভাপতি হাবিবুর রহমান আকন্দের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি আবদুল মতিন মাস্টার, সাধারণ সম্পাদক রায় রমেশ চন্দ্র। প্রধান বক্তা ছিলেন ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইসরাফিল আলম এমপি।

No comments

Powered by Blogger.