রাজাকারমুক্ত দেশ গড়ার দায়িত্ব নিতে হবে বর্তমান প্রজন্মকে- সেক্টর কমান্ডার্স ফোরাম

 চট্টগ্রামে আয়োজিত একটি গণসমাবেশে ধর্মান্ধ, সামপ্রদায়িক, মৌলবাদী ও যুদ্ধাপরাধীদের রাজনীতি এবং সন্ত্রাসী কর্মকা-ের জন্য ইসলামী ছাত্রশিবিরকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন সেক্টর কমান্ডার্স ফোরাম নেতারা।
শুক্রবার সন্ধ্যায় নগরীর মুসলিম ইনস্টিটিউট হলে সেক্টর কমান্ডার্স ফোরাম চট্টগ্রাম মহানগর, উত্তর ও দণি জেলা শাখার উদ্যোগে এ গণসমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সেক্টর কামন্ডার্স ফোরামের সহসভাপতি ও সাবেক সেনাপ্রধান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল একেএম শফিউলস্নাহ বীরউত্তম বলেন, স্বাধীনতার ৩৯ বছর পরও যুদ্ধাপরাধীদের বিচার না হওয়ায় দেশে এখনও হত্যার রাজনীতি বন্ধ হয়নি। ধর্মের নামে এখনও চলছে মধ্যযুগীয় কায়দায় মানুষ হত্যা। তিনি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সামপ্রতিক বর্বর হত্যাকা-ের জন্য জামায়াত নেতা মতিউর রহমান নিজামী, আলী আহসান মুজাহিদসহ সামপ্রদায়িক, মৌলবাদী অপশক্তি দায়ী। তিনি এসব অপকর্মের দায়ে মৌলবাদী রাজনীতি ও ইসলামী ছাত্রশিবিরকে অবিলম্বে নিষিদ্ধ করার দাবি জানান। সমাবেশে বক্তারা বলেন, এদেশকে রাজাকারমুক্ত করার দায়িত্ব নিতে হবে বর্তমান প্রজন্মকে। সর্বসত্মরের মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠার ল্যে স্বাধীনতার পরে সকল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।
মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য এম কফিল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত গণসমাবেশে আরও বক্তব্য রাখেন মোহাম্মদ নূরম্নল আলম, হাফেজ মাওলানা জিয়াউল হাসান, সাবেক ছাত্রলীগ নেতা মফিজুর রহমান, বেদারম্নল আলম বেদার, গিয়াস উদ্দিন হিরম্ন, জয়নাল আবেদীন, খালেদা আক্তার চৌধুরী প্রমুখ। সমাবেশে সেক্টর কমান্ডারস ফোরাম ও মুক্তিযুদ্ধ '৭১-এর চট্টগ্রাম মহানগর, উত্তর ও দণি জেলার কমিটি ঘোষণা করা হয়। নবনির্বাচিত নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান অবসরপ্রাপ্ত লে. জেনারেল হারম্নন অর রশিদ বীরপ্রতীক।

No comments

Powered by Blogger.