হিমাগারে আলু রাখতে না পেরে পুলিশের সঙ্গে চাষীদের সংঘর্ষ- ঢাকা-রংপুর সড়ক অবরোধ

হিমাগারে আলু রাখতে না পেরে শুক্রবার শত শত আলু চাষী রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিােভ করেছে। ফলে ভোর থেকে বেলা সাড়ে ১০টা পর্যনত্ম ৫ ঘণ্টা সকল যান চলাচল বন্ধ ছিল।
এ সময় বিুব্ধ আলু চাষী ও ট্রাকচালকদের সঙ্গে পুলিশ ও হিমাগারের লেলিয়ে দেয়া সন্ত্রাসীদের দফায় দফায় সংঘর্ষে কমপ ে১০ জন আহত হয়েছে। আলু চাষীদের অভিযোগ, বুধবার সন্ধ্যা থেকে শত শত ট্রাকে করে আলু নিয়ে চাষীরা রংপুর ঢাকা মহাসড়কের মিঠাপুকুর উপজেলার দমদমা এলাকায় অবস্থিত শাহ সুলতান হিমাগারের সামনে অপো করেও আলু রাখতে না পারায় বিুব্ধ হয়ে ওঠে। দুদিন আলু নেয়া বন্ধ রেখে শুক্রবার সকাল থেকে আলু নেয়া শুরম্ন করে আবারও বন্ধ করে দিলে চাষীরা বিুব্ধ হয়ে ওঠে। তারা আলু নেয়ার জন্য হিমাগার কতর্ৃপরে কাছে দাবি জানিয়েও কোন কাজ না হওয়ায় বিােভ প্রদর্শন করতে থাকে। যার ফলে রংপুর-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় পুলিশের লাঠিচার্জে ১০ জন আহত হয়।
এ ব্যাপারে শাহ সুলতান হিমাগারের ম্যানেজার মোসত্মাফিজার রহমান জানান তাদের হিমাগারের ধারণমতা ২ লাখ ১০ হাজার বসত্মা। ইতোমধ্যেই ১ লাখ ৮০ হাজার বসত্মা আলু নেয়া হয়ে গেছে বলে দাবি করে বলেন বাইরে যে পরিমাণ আলু নিয়ে চাষীরা অপো করছে তা কোনভাবেই নেয়া সম্ভব হবে না । তিনি আলু চাষীদের ওপর হামলার অভিযোগ অস্বীকার করেন।

No comments

Powered by Blogger.