হরতালে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো রাজপথে থাকবে

জামায়াতের ডাকা গতকালের হরতালে রাজপথে অবস্থান  নেয় মতাসীন আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো।
ভোর থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে মিছিল সমাবেশসহ হরতালবিরোধী কর্মসূচি নিয়ে অবস্থান নেন এসব সংগঠনের নেতাকর্মীরা। তারা হরতালবিরোধী বিভিন্ন স্লোগান দেন। আজকের হরতালেও মাঠে থাকবেন তারা।

দলীয় সূত্রে জানা গেছে, ঢাকা মহানগরীর ওয়ার্ডে ওয়ার্ডে সরকারি দলের নেতাকর্মীদের অবস্থান নিতে দল থেকে আগেই নির্দেশনা দেয়া হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে একটি টিম বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্র্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেবে।

রাজধানীর মতিঝিল, মিরপুর-১০, ডেমরা, কারওয়ান বাজার, খিলগাঁও, যাত্রাবাড়ী ও সাতরাস্তা এলাকাকে স্পর্শকাতর মনে করে সেই এলাকাগুলোতে যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের সতর্ক পাহারায় থাকতে বলা হয়েছে। সরকার সমর্থক ব্যাংক কর্মচারী ইউনিয়নগুলোকে সক্রিয় রাখা হবে মতিঝিল এলাকায় ।

গতকাল ভোর থেকেই হরতালবিরোধী মিছিল নিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জড়ো হয় যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ ও ছাত্রলীগসহ আওয়ামী লীগ সমর্থিত বিভিন্ন সংগঠন। তারা বঙ্গবন্ধু এভিনিউ এলাকার আশপাশে বিক্ষোভ করে। এ সময় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মহানগর সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, কেন্দ্রীয় উপকমিটির সদস্য লিয়াকত শিকদার, জহির ইদ্দীন মাহমুদ লিপটন, এম এ মোমিন পাটোয়ারি, গোলাম সারোয়ার কবির, যুব মহিলা লীগ সভানেত্রী নাজমা আক্তার এমপি, সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল এমপি, স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ প্রমুখ।

হরতাল ও মানবতাবিরোধী অপরাধের মামলার রায়ের প্রতিবাদে  দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিবাদ মিছিল ও সমাবেশ করে ছাত্রলীগ। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে দোয়েল চত্বরে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে  পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, সহসভাপতি রিয়াজউদ্দীন রিয়াজ, যুগ্ম সম্পাদক শামছুল কবির রাহাত, আব্দুর রহমান জীবন, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন আনু, দফতর সম্পাদক শেখ রাসেল, সমাজসেবা সম্পাদক কাজী এনায়েত, ঢাবি ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক ওমর শরীফ প্রমুখ।

No comments

Powered by Blogger.