তথ্য-উপাত্তের ভিত্তিতে রায়ঃ আইনমন্ত্রী

জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেয়া রায়ের প্রতিক্রিয়ায় আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ বলেছেন, তথ্য-উপাত্তের ভিত্তিতে রায় দিয়েছেন ট্রাইব্যুনাল।
তিনি বলেন, আইন অনুযায়ী ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আপিলের সুযোগ আছে। আর আপিলের রায় না হওয়া পর্যন্ত বলা যাবে না যে ট্রাইব্যুনালের এ রায়ই চূড়ান্ত।

আইনমন্ত্রী বলেন, রায়ের কপি এখনো দেখিনি। কাজেই রায়ের ব্যাপারে কোনো কিছু বলা বা মন্তব্য করা ঠিক হবে না। ট্রাইব্যুনাল বিচারকাজ পরিচালনায় সঠিকভাবে ভূমিকা পালন করছে বলে আমাদের বিশ্বাস।

অন্য দিকে আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো: কামরুল ইসলাম বলেছেন, রায়ে জনগণের প্রত্যাশা পূরণ হয়নি। জনগণ অন্য রায় আশা করেছিল। কিন্তু তা হয়নি। এ রায়ে জনগণ হতাশ।

তিনি বলেন, রায়ে আমরা জানতে পেরেছি আব্দুল কাদের মোল্লার বিরুদ্ধে ছয়টি অভিযোগের মধ্যে পাঁচটি প্রমাণিত হয়েছে। ট্রাইব্যুনাল কেন এ রায় দিলো তা রায়ের সম্পূর্ণ কপি পাওয়ার পর বিশ্লেষণ করলে বুঝা যাবে। গতকাল সচিবালয়ে আইনমন্ত্রীর দফতরে উপস্থিত সাংবাদিকদের কাছে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন মন্ত্রী ও প্রতিমন্ত্রী।

No comments

Powered by Blogger.