রাবি হল থেকে আবার ছাত্রলীগ কর্মীদের হিটলিস্ট ও জিহাদী বই উদ্ধার- দুইজন গ্রেফতার

 রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিবিরের তা-বের ঘটনায় শিবির ক্যাডারদের অস্ত্র সরবরাহের অভিযোগে শাহ মখদুম (এসএম) হলের ক্যান্টিন ম্যানেজারকে গ্রেফতার করেছে পুলিশ।
সোহ্রাওয়াদর্ী হল থেকে একজনকে আটক করা হয়েছে। এ ছাড়া শামসুজ্জোহা হলের শিবির নিয়ন্ত্রিত ক থেকে ফার্মেসী বিভাগের চূড়ানত্ম পরীার তিনটি খাতা, দুই শতাধিক জিহাদী বই এবং ছাত্রলীগ কর্মীদের হিটলিস্ট উদ্ধার করা হয়েছে। মতিহার থানার ওসি বলেন, রাবির কয়েক শিবির ক্যাডার সাংবাদিকের লেবাস ধরে শিবির নেতাকর্মীদের তথ্য সরবারহ করছে বলে আটককৃত সেলিম জানিয়েছে।
জানা গেছে, শিবির ক্যাডারদের অস্ত্র সরবারহের অভিযোগে বৃহস্পতিবার রাত ১২টার দিকে পুলিশ বেলালকে গ্রেফতার করে। ৮ ফেব্রম্নয়ারি রাতে ছাত্রলীগ কর্মী ফারম্নককে খুনের আগে শিবির ক্যাডাররা ক্যান্টিনের জানালা দিয়ে দুই ব্যাগ অস্ত্র এসএম হলের ভেতর প্রবেশ করায় বলে বেলাল পুলিশের কাছে স্বীকার করেছে। এদিকে সোহ্রাওয়াদর্ী হলের শিবির সভাপতি হাবিবুলস্নাহ মাসুমের ব্যক্তিগত কম্পিউটার হলের বাইরে বের করার দায়ে বৃহস্পতিবার রাত ১০টার দিকে হল প্রাধ্য ও প্রক্টরের উপস্থিতিতে সেলিম রেজাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়। গত ৮ ফেব্রম্নয়ারি শিবিরের তা-বের পরিকল্পনা ও তথ্য-উপাত্ত হাবিবুুলস্নাহর কম্পিউটারে সংরণ করা আছে বলে ছাত্রলীগ কর্মীরা দাবি করেন।
অন্যদিকে সোহ্রাওয়াদর্ী হল থেকে সাংবাদিক আব্দুর রাজ্জাককে পুলিশে না দিয়ে হল থেকে বের করে দেয়ায় ওই হলের ছাত্রলীগ কমর্ীদের মধ্যে তীব্র ােভ ও অসনত্মোষের সৃষ্টি হয়েছে।

No comments

Powered by Blogger.