বিয়ে টিকল না

বিয়ের সাত বছরের মাথায় ছাড়াছাড়ি হয়ে গেল অস্কার জয়ী অভিনেত্রী কেট উইন্সলেট ও পরিচালক স্যাম মেন্দেজ দম্পতির। ব্রিটিশ এ দম্পতি বিয়ে বিচ্ছেদের কাজ সৌহার্দ্যপূর্ণভাবেই সম্পন্ন করেছেন বলে জানিয়েছেন তাঁদের আইনজীবী।
উইন্সলেট 'দ্য রিডার' ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য ২০০৯ সালে শ্রেষ্ঠ অভিনেত্রীর অস্কার পুরস্কার পান। আর 'আমেরিকান বিউটি' ছবি পরিচালনার জন্য ২০০০ সালের সেরা পরিচালক একাডেমী এ্যাওয়ার্ড জেতেন মেন্দেজ।
আইনজীবী কেইথ স্কিলিং সোমবার জানান, কেট ও স্যাম দুঃখের সঙ্গে জানাচ্ছেন যে এ বছরের প্রথমদিকেই তাঁরা আলাদা হয়ে গেছেন। উভয়ে পারস্পরিক সমঝোতা ও সৌহার্দ্যপূর্ণ অবস্থার মধ্য দিয়েই বিয়ে বিচ্ছেদ ঘটিয়েছেন। তিনি আরও জানান, উভয়ে তাদের সনত্মানকে যৌথভাবে দেখভালের ব্যাপারে অঙ্গীকারাবদ্ধ। মিডিয়া তাঁদের পরিবারের প্রতি শ্রদ্ধাশীল হবে বলেও তাঁরা আশা করেন। উইন্সলেট ও মেন্দেজের ঘরে ছয় বছরের একটি পুত্র সন্তান রয়েছে। এ ছাড়া উইন্সলেটের আগের সংসারের নয় বছরের একটি কন্যা সনত্মানও রয়েছে।
উইন্সলেট (৩৪) ১৯৯৭ সালে লিওনার্দো ডি ক্যাপ্রিওর সঙ্গে জুটি বেঁধে সাড়া জাগানো রোমান্টিক ছবি 'টাইটানিক'-এ অভিনয় করে বিশ্বজোড়া খ্যাতি অর্জন করেন।
ক্যামব্রিজ ইউনিভার্সিটিতে পড়াশোনা শেষে মেন্দেজ মঞ্চের পরিচালক হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেন। তাঁর পরিচালিত 'আমেরিকান বিউটি' ছবিটি ৫টি ক্যাটাগরিতে অস্কার জেতে।
গত বছর উইন্সলেট অস্কার জয়ের পর পদক প্রদান অনুষ্ঠানে মেন্দেজও যোগ দিয়েছিলেন। কিন্তু এ বছর অস্কার অনুষ্ঠানে উইন্সলেট ছিলেন একা।
সূত্র : এএফপি অনলাইন

No comments

Powered by Blogger.