ফারুকের বিরুদ্ধে নীলফামারী পঞ্চগড় সিলেটে মানহানির মামলা- ফেনীতে খারিজ

 প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র বিশিষ্ট কম্পিউটার বিজ্ঞানী সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার ও কাল্পনিক অভিযোগ আনায় জাতীয় সংসদে বিরোধীদলীয় চীফ হুইপ বিএনপি নেতা জয়নাল আবদীন ফারুকের বিরুদ্ধে মঙ্গলবার নীলফামারী, পঞ্চগড়, সিলেট ও ফেনীতে এক হাজার এক শ' কোটি টাকার মানহানির ৪টি পৃথক মামলা দায়ের করা হয়েছে।
বিচারকগণ মামলাগুলো আমলে নিয়ে আসামিকে সশরীরে আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন। তবে ফেনীর অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতের বিচারক ইয়াছি আরাফাত তাৎৰণিক শুনানি শেষে মঙ্গলবারই মামলাটি ফৌজদারী কার্যবিধির ২০৩ ধারায় খারিজ করে দেন। আদালত শুনানিকালে জানান, যেহেতু ঘটনাস্থল ঢাকা, সেহেতু বাদীর অভিযোগ গ্রহণের আঞ্চলিক এখতিয়ার নেই। অন্যদিকে সিলেটে মামলা দায়ের করেন মহানগর আওয়ামী লীগের শিৰা সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল মামলা দায়েরের পর আদালত আসামির বিরুদ্ধে সমন জারি করলে স্থানীয় বিএনপি ও ছাত্রদল নগরীতে প্রতিবাদ মিছিল এবং সমাবেশ করে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।
এদিকে পঞ্চগড়ে মঙ্গলবার বিকেলে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ আমিরুল ইসলাম বিরোধীদলীয় চীফ হুইপের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নেয় এবং আগামী ১৫ এপ্রিল মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করে।

No comments

Powered by Blogger.