যুবদলের বিক্ষোভ মিছিল- রায় নিয়ে সরকার দেশে রাজনৈতিক ধূম্রজাল সৃষ্টি করেছে : মওদুদ

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের একটি রায়কে কেন্দ্র করে সরকার দেশে রাজনৈতিক ধূম্রজাল সৃষ্টি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।
গতকাল নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে বিএনপি চেয়ারপারসন  বেগম খালেদা জিয়াকে কটাক্ষ করে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের প্রতিবাদে যুবদল আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ অভিযোগ করেন। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি নয়া পল্টন থেকে শুরু হয়ে কাকরাইল মোড় ঘুরে মৌচাকে গিয়ে শেষ হয়।

এতে অংশ নিয়ে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আমরা যুদ্ধাপরাধীদের বিচার চাই, তবে সেই বিচার হতে হবে প্রচলিত আইনে আন্তর্জাতিক মানের। কিন্তুট্রাইব্যুনালের একটি রায়কে কেন্দ্র করে সরকার রাজনৈতিক ধূম্রজাল সৃষ্টি করেছে। তিনি বলেন, ধূম্রজাল কিংবা বির্তক সৃষ্টি করে বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের আন্দোলন দমানো যাবে না। আন্দোলন চলছে, আগামীতে আন্দোলন আরো তীব্র হবে।

সরকারকে সাহায্য করার জন্যই নির্বাচন কমিশন জাতীয় সংসদ আসনের সীমানা পুনর্নির্ধারণ করেছে বলেও অভিযোগ করেন মওদুদ। তিনি বলেন, আমরা এ সীমানা প্রস্তাব প্রত্যাখ্যান করি। সরকারি দলকে মদদ ও সাহায্য করার জন্য নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে।

মওদুদ প্রশ্ন রেখে বলেন, যে দল জামায়াতকেই সামলাতে পারেনি, তারা বিএনপিকে সামলাবে কিভাবে? আমরা তো এখনো মাঠেই নামিনি।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য তরুণ প্রজন্মের উদ্দেশে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বিরোধী দলে থাকাকালে বিদেশ সফরে গিয়ে বলেছিলেন, এ দেশ তালেবানি রাষ্ট্র, এ দেশে ভদ্রলোকেরা বাস করতে পারে না। সুতরাং তোমাদের উচিত অতীত ইতিহাস সম্পর্কে জানা।

দলটির স্থায়ী কমিটির অপর সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জামায়াত-শিবিরের নেতাকর্মীরা সরকারের সীমাহীন নির্যাতন সহ্য করে দুর্বার আন্দোলন গড়ে তুলে সরকারকে আত্মসমর্পণে বাধ্য করেছে।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আর স্লোগান নয় এখন থেকে রক্ত দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। প্রয়োজনে লাঠি হাতে প্রতিটি অলিতে-গলিতে অবস্থান নিয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় করতে হবে।

যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্মমহাসচিব বরকতউল্লাহ বুলু, যুগ্মমহাসচিব আমান উল্লাহ আমান, শিক্ষাবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন এ্যানী, মহানগর বিএনপির সদস্যসচিব আবদুস সালম প্রমুখ।

দেশ চলছে হাসিনার আইনে : রফিক

এ দিকে সকালে জাতীয় প্রেস কাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, দেশে কোনো বিচার বিভাগ নেই। সাজানো মামলা আর পাতানো রায়ে সাজা দেয়া হচ্ছে বিরোধী দলের নেতাকর্মীদেরকে। এ অবস্থাই প্রমাণ করছে দেশ চলছে শেখ হাসিনার আইনে। সংগঠনের সাধারণ সম্পাদক শিরিন সুলতানার সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, ঢাকা মহানগর বিএনপির সদস্যসচিব আবদুস সালাম প্রমুখ।
       

No comments

Powered by Blogger.