নিজেও দুই নম্বরি করি না অন্যকেও করতে দেবো না

‘নিজেও দুই নম্বরি করি না অন্যকেও দুই নম্বরি করতে দেবো না’ ঘোষণা দিয়ে রংপুর সিটি করপোরেশনের প্রথম মেয়রের দায়িত্ব নিলেন সরফুদ্দিন আহমেদ ঝন্টু।
তিনি আরো বলেন, সিটি করপোরেশনে অন্তর্ভুক্ত হওয়া বর্ধিত এলাকায় সমউন্নয়ন না হওয়া পর্যন্ত ওই সব এলাকার হোল্ডিং ট্যাক্স নেয়া হবে না। এ সরকারের আমলেই আন্দোলনের মাধ্যমে রংপুরে পাইপলাইনে গ্যাস আনা হবে। সাত দিনের মধ্যে নগরীতে ৬৫ ফিটের রাস্তা সম্প্রসারণের কাজ শুরু করা হবে। গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে তিনি ওয়াদা করেন। পবিত্রতা ও ঈমানের সাথে দুর্নীতিমুক্তভাবে নগরবাসীর উন্নয়নে কাজ করব।

সিটির নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন খানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন কাউন্সিলর শাফিউল ইসলাম শাফি, জাহাঙ্গীর আলম তোতা, তৌহিদুল ইসলাম, নুরুন্নবী ফুলু, ফজলে এলাহী, শাহজালাল করিম বকুল, জাফরিন ইসলাম রিপা, সচিব আখতার হোসেন আজাদ, নির্বাহী প্রকৌশলী এমদাদ হোসেন, কর্মকর্তা-কর্মচারী সমিতির আহ্বায়ক সাইফুল ইসলাম, সদস্যসচিব শহিদুল ইসলাম প্রমুখ।

‘শুধু নেয়া নয়, প্রধানমন্ত্রীকে কিছু দেয়া হবে’ উল্লেখ করে ৫৬ বর্গকিলোমিটার থেকে বেড়ে ২০৩ বর্গকিলোমিটারে উন্নীত হওয়া বর্ধিত ১৪৭ বর্গকিলোমিটার এলাকাকে হোল্ডিং ট্যাক্সমুক্ত করার ঘোষণা দিয়ে মেয়র ঝন্টু বলেন, ‘বর্ধিত যেসব ইউনিয়ন সিটির আওতাভুক্ত করা হয়েছে সেসব এলাকায় আগের সিটির মতো উন্নয়ন না হওয়া পর্যন্ত হোল্ডিং ট্যাক্স মুক্ত রাখা হবে।

রংপুর সিটি করপোরেশনকে আজ থেকে সব ধরনের দুর্নীতিমুক্ত ও পবিত্র ঘোষণা দিয়ে মেয়র ঝন্টু বলেন, আমি নিজে দুই নম্বরি করি না, কাউকে দুই নম্বরি করতেও দেবো না। আমি যে পবিত্র আসনে বসছি সেখানে বসে যেন পবিত্রতা ও ঈমানের সাথে জনগণকে দেয়া ওয়াদার পক্ষে কাজ করতে পারি।

এ সময় তিনি কাউন্সিলর ও চৌকিদারদের নিয়ে অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ এবং ছয়জন ইউনিয়ন সচিবকে সিটিতে সংযুক্ত করারও ঘোষণা দেন।

তিনি বলেন, রংপুর হবে একটি আধুনিক পরিকল্পিত সিটি করপোরেশন। সারা পৃথিবী আমাদের দিকে তাকিয়ে আছে। কিন্তু আমাদের শত্রুও আছে। সেটি মনে রেখেই আমাদের কাজ করতে হবে। তিনি জনগণের খেদমতের সময় যেন ঈমান নষ্ট না হয় সেই দোয়া চান নগরবাসীর কাছে।

No comments

Powered by Blogger.