সাক্ষাৎকার-নজরুলসংগীতের একক অ্যালবাম করব

রাত ১১টা ২৫ মিনিটে বাংলাভিশনে রয়েছে নীরব খানের উপস্থাপনা ও নাহিদ আহমেদ বিপ্লবের প্রযোজনায় ফোনোলাইভ স্টুডিও কনসার্ট 'মিউজিক ক্লাব'। অনুষ্ঠানের আজকের শিল্পী কণা। অনুষ্ঠান এবং অন্যান্য বিষয়ে তাঁর সঙ্গে কথা বলেছেন রবিউল ইসলাম জীবনআপনি গান প্র্যাকট্রিস করছেন নাকি? পাশে যন্ত্রের শব্দ শোনা যাচ্ছে।
হ্যাঁ। আমি এখন রামপুরার রকার্স অপেরা প্র্যাকটিস প্যাডে।


আগামীকালের (আজ) অনুষ্ঠানে গাওয়ার জন্য গানগুলো নতুনভাবে তুলছি। ঠাণ্ডায় গলাটা বসে আছে! তাই অনুষ্ঠানটি নিয়ে খুব টেনশনে আছি। এখানে আমার সঙ্গে রয়েছেন পাঁচজন যন্ত্রশিল্পী। গানগুলো তোলার জন্য খুব সকালেই আমরা এখানে চলে এসেছি।
আপনাদের তো নিজস্ব একটা সেটআপই আছে।
আমাদের সেটআপের নাম 'নোঙ্গর'। তিন-চার মাস ধরে আমরা এই সেটআপ নিয়ে একসঙ্গে কাজ করছি। এখানে প্রত্যেকেই বেশ মনোযোগ দিয়ে গান বাজান। আমাদের কাজ করার অভিজ্ঞতাও দারুণ! এই দলে আমার পাশাপাশি আছেন রাজীব (কিবোর্ড), সাকিব (অক্টোপ্যাড), সাঈদ (লিড), ঝলক (তবলা) ও পল্লব (বেজ)।
আজকের অনুষ্ঠানে কোন গানগুলো করবেন?
বিভিন্ন অ্যালবাম এবং চলচ্চিত্রে গাওয়া আমার জনপ্রিয় গানগুলো করব। এর মধ্যে থাকবে 'জ্যামিতিক ভালোবাসা', 'বিয়ে বাড়ি', 'বরষা', 'ধিমতানা', 'ঝুমঝুম বৃষ্টি', 'প্রজাপতি', 'কাগজের নাও', 'এখুনি সময়' প্রভৃতি। 'কোথায় যাবি' শিরোনামে জুয়েল মোর্শেদের সঙ্গে আমার একটা দ্বৈত গান রয়েছে। বিভিন্ন অনুষ্ঠানে গানটির জন্য অনেক অনুরোধ আসে। আজ প্রথমবারের মতো সেই গানটিও করব। এ ছাড়া আমার পছন্দের অন্য শিল্পীদের গানও করব। আর শ্রোতার পছন্দের গান তো করবই।
'সিম্পলি কণা'য় একটি নজরুলসংগীত গেয়েছিলেন (প্রিয় যাই যাই)। ভবিষ্যতে রবীন্দ্রসংগীত গাওয়ার ইচ্ছা আছে নাকি?
'প্রিয় যাই যাই' গানটি আজকের অনুষ্ঠানে গাইব। শোনাব নজরুলের একটি শ্যামাসংগীতও। পাশাপাশি প্রথমবারের মতো আজ লাইভে একটি রবীন্দ্রসংগীতও করতে পারি। অ্যালবামে রবীন্দ্রসংগীত গাওয়ার ইচ্ছা আপাতত নেই। তবে সামনে নজরুলসংগীতের একক অ্যালবাম করব।
নতুন কী কী কাজ করলেন?
রেদওয়ান রনির 'চোরাবালি' চলচ্চিত্রের হৃদয় খানের সঙ্গে একটি দ্বৈত গান গেয়েছিলাম। সম্প্রতি ফুয়াদ ভাইয়ের সংগীতে সেই ছবির একটি আইটেম গানে কণ্ঠ দিয়েছি। আবিদ রনির সংগীতে কণ্ঠ দিয়েছি নতুন একটি টেলিফিল্মের টাইটেল গানে।

No comments

Powered by Blogger.