মৌসুমী নয় মৌমি... by গোলাম রাব্বানী

লচ্চিত্রে এসে নিজেদের প্রকৃত নাম পরিবর্তন করেছেন, এমন উদাহরণ কম নয়। সেই তালিকায় এবার লাঙ্ তারকা মৌসুমীও যুক্ত হয়েছেন। এত দিন তিনি মৌসুমী নামেই কাজ করছিলেন নাটকে। তবে চলচ্চিত্রে অভিনয় করতে গিয়ে নামটা তাঁর পরিবর্তন করতেই হলো। অনিমেষ আইচের পরিচালনায় 'না মানুষ' ছবিতে এই লাঙ্ তারকা মৌমি নামে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন। আর এখন থেকে তিনি মৌমি নামটাই ব্যবহার করবেন চলচ্চিত্র ও নাটকে।


মৌসুমী বলেন, "চলচ্চিত্রের জন্য নামটা একটা গুরুত্বপূর্ণ বিষয়। মৌসুমী নামে একজন প্রতিষ্ঠিত নায়িকা আছেন। আবার এ নামে একজন টিভি অভিনেত্রীও আছেন। তাই আমি নাম পরিবর্তন করেছি। আর আমার প্রথম চলচ্চিত্র 'না-মানুষ' নিয়ে বেশ টেনশনে আছি। একটু ভয় কাজ করছে। তবে পরিচালক আমাকে এ বিষয়ে যথেষ্ট সহযোগিতা করছেন। সব কাজ বাদ দিয়ে এই সিনেমা নিয়েই আমি এখন ব্যস্ত আছি।" অনিমেষ আইচ বলেন, 'আমার কাছে মনে হয়েছে ওর নামটা পরিবর্তন করা দরকার। তাই ওকে পরামর্শ দিয়েছিলাম নাম পরিবর্তনের। আর চলচ্চিত্রের জন্য আমি যে ধরনের নায়িকা খুঁজছিলাম মৌমি তার জন্য উপযুক্ত।' ১৭ ডিসেম্বর থেকে অনিমেষ আইচ তাঁর প্রথম ছবি 'না মানুষ'-এর শুটিং শুরু করবেন। ছবির শুটিং হবে কুষ্টিয়া, সুনামগঞ্জ, কঙ্বাজার, মানিকগঞ্জ ও ঢাকার বিভিন্ন স্থানে। ছবির নায়ক চরিত্রে অভিনয় করবেন দীপাক মান। তিনি বলেন, 'এটা আমার জন্য একটা বড় সুযোগ। আমি পরিচালকের কাছে কৃতজ্ঞ তিনি আমাকে তাঁর ছবিতে নায়ক হিসেবে নেওয়ার জন্য।' অন্যান্য চরিত্রে অভিনয় করবেন সিমলা, আহমেদ রুবেল, শিবলু, দীপান্বিতা হালদার, মামুনুর রশীদ, শহীদুজ্জামান সেলিম প্রমুখ। ছবিটির জন্য দুটি গানে কণ্ঠ দিয়েছেন বারী সিদ্দিকী ও রাফাত।

No comments

Powered by Blogger.