পুলিশের সহযোগিতায় মাদক সেবন! by ফিরোজ শিবলী,

ট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার মাদক মামলার আসামি নিজামউদ্দিন (২৭)। হাজিরা দেওয়ার জন্য তাকে কারাগার থেকে আদালতে পাঠানো হয়। রাখা হয় আদালতের মহানগর হাজতখানায়। আসামির নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ টাকা পেলে ভুলে যায় নিজের দায়িত্ব। ২০০ টাকা দিয়ে হাজতখানা থেকে বেরিয়ে পুলিশের সহায়তায় হেরোইন সেবন করে নিজাম। পরিমাণে বেশি খাওয়ায় তার মুখ দিয়ে ফেনা ঝরে।


শুরু হয়েছে খিঁচুনি। অচেতন অবস্থায় প্রিজনভ্যানে তাকে কারাগারে নিয়ে যায় পুলিশ। কিন্তু এ অবস্থায় কারা-কর্তৃপক্ষ তাকে গ্রহণ করছে না। সুস্থ বন্দি কীভাবে অচেতন হয়ে গেল এ প্রশ্নে কারা-কর্তৃপক্ষ ও পুলিশের ঠেলাঠেলিতে দেড় ঘণ্টা কারা-ফটকেই পড়ে থাকে মাদকাসক্ত নিজাম। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গত ১৩ অক্টোবর দুপুরে সরেজমিন এ চিত্র দেখা গেছে।
শুধু আসামি নিজামউদ্দিন নয়, হাজিরা দিতে আসা আসামিরা টাকা দিয়ে পুলিশের সহযোগিতায় হেরোইন, গাঁজা, ফেনসিডিলসহ বিভিন্ন মাদক সেবন করে। আবার কিছু পুলিশের কাছ থেকে মোটা অঙ্কের টাকা দিয়ে ওইসব মাদক কিনেও নেয় আসামিরা। চট্টগ্রাম কারা-হাসপাতালের ডা. মুস্তাফিজুর রহমান সমকালকে জানান, বন্দি নিজামের মুখ দিয়ে লালা ঝরছে। অচেতন অবস্থায় পুলিশ তাকে কারা-ফটকে নিয়ে আসে। হেরোইন খাওয়ায় তার এ অবস্থা হয়েছে। চট্টগ্রাম কারাগারের জেলার রফিকুল কাদের সমকালকে বলেন, 'সকালে সুস্থ অবস্থায় বন্দি নিজামকে হাজিরা দিতে পাঠানো হয়েছে। অচেতন অবস্থায় তাকে পুলিশ কারাগারে নিয়ে আসে। প্রায় বন্দি হাজিরা শেষে নেশা করে কারাগারে আসে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) মঈনউদ্দিন নিজামের মাদক সেবনের বিষয়টি অস্বীকার করে সমকালকে বলেন, 'আসামি নিজাম মাদক নেয়নি। হঠাৎ অসুস্থ হয়ে পড়ে।'

No comments

Powered by Blogger.