স্বপ্নের বাড়ির খোঁজে

কসময় সিঙ্গাপুর সম্পর্কে যে কথাটি বলা হতো, এখন মুম্বাই সম্পর্কে ঠিক সেই কথাটাই বলা হচ্ছে। শহরটি আর পাশে বাড়ার সম্ভাবনা নেই। এখন বাড়ছে ওপরের দিকে। সোজাভাবে বলতে গেলে, মুম্বাই শহরে এখন আর কোনো খোলা জমি নেই যেখানে নতুন বাড়ি তৈরি হতে পারে। অথচ বলিউড সুপারস্টার আমির খান সেই অসাধ্য সাধনের চেষ্টায় রয়েছেন। স্বপ্নের বাড়ি তৈরির জন্য তিনি মুম্বাইয়ের বুকে খুঁজছেন একখণ্ড জমি।


ছবির একটি বাংলো তৈরির স্বপ্নটা বলিউডের মি. পারফেকশনিস্ট দেখে আসছেন বেশ কিছুদিন ধরেই। আশপাশের ঘনিষ্ঠজনকে স্বপ্নটার কথাও বলেছেন বেশ আকুল হয়েই, মুম্বাইয়ে একটি জমি চাই তাঁর। বান্দ্রাতে হলে ভালো হয়। আরো ভালো হয় যদি শচীন টেন্ডুলকারের প্রতিবেশী হওয়া যায়। আর সে কারণেই প্রতিদিন না হলেও সপ্তাহে অন্তত চার-পাঁচ দিন বান্দ্রার এ-মাথা ও-মাথা ঘুরছেন আমির। যদি একান্তই জমি পাওয়া না যায়, সে ক্ষেত্রে পুরনো কোনো বাংলো কিনে তারপর সেটাকে ভেঙে নতুন করে বাংলো গড়তে চান তিনি। যদি বান্দ্রা না হয় তবে পাশের খার হলেও চলবে। কিন্তু সেটা একেবারে শেষ উপায়। আপাতত তাঁর বান্দ্রাতেই জমি লাগবে। আর যদি শচীনের বাংলোর আশপাশে পাওয়া যায়, তাহলে তো কথাই নেই। সেই লক্ষ্যেই শচীনের বাংলোর এলাকা অর্থাৎ পেরি ক্রস রোডের বেশ কিছু প্লটের মালিকের সঙ্গে কথা বলেছেন আমির।
এ খোঁজাখুঁজির খবর নতুন করে আলোচনায় উঠে এলেও মূলত বান্দ্রাতে জমি বা বাংলো খুঁজছেন সেই ২০০৮ সাল থেকে। তবে তখন খোঁজার পরিমাণ এমনটা ছিল না। তা ছাড়া তখন কোনো বাংলো বা জমি নয়, পুরো একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেঙ্ কেনার পরিকল্পনা ছিল আমিরের। নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের জন্য ২২টি ফ্ল্যাটের একটি কমপ্লেঙ্ কেনার বিষয়টিও প্রায় গুছিয়ে এনেছিলেন। কিন্তু শেষ মুহূর্তে বিক্রেতা পিছিয়ে যান। আমির বর্তমানে ইউনিয়ন পার্কের মারিনা অ্যাপার্টমেন্টে থাকেন। কিন্তু অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ে নয়, সম্পূর্ণ নিজের একটি বাংলো হবে_এমন স্বপ্নের পেছনেই এখন হাঁটছেন তিনি।

No comments

Powered by Blogger.