পিলখানার মতো ঘটনা ফের ঘটতে পারে ॥ by নিজামী

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামী বলেছেন, সরকার ইসলামী রাজনীতির ওপর হাত দিলে সারাদেশে কঠোর গণপ্রতিরোধ গড়ে তোলা হবে। সরকারী ষড়যন্ত্র কঠোর হসত্মে দমন করা হবে।
এ জন্য তিনি জামায়াতের সকল নেতাকর্মীকে প্রস্তুত থাকা নির্দেশ দেন এবং দলমত নির্বিশেষে সকল মানুষকে সরকারের বিরম্নদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। রবিবার বিকালে রাজশাহী মহানগরীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে ধমর্ীয় রাজনীতি নিষিদ্ধের প্রতিবাদে মহানগর জামায়াত আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জামায়াতের রাজশাহী মহানগর আমির আতাউর রহমানের সভাপতিত্বে জনসভায় নিজামী অভিযোগ করে বলেন, বাংলাদেশকে সেকু্যলার রাষ্ট্রে পরিণত করতে দ্বিতীয় মীরজাফর মইন-ফখরদ্দীন ডিজিটাল কারচুপির মাধ্যমে আওয়ামী লীগকে মতায় বসিয়েছে। অথচ তাদের কোন সাংবিধানিক বৈধতা ছিল না। একই নীলনক্সার আদলে দেশের ৬৮ জন সেনা কর্মকর্তাকে হত্যা, ধর্মীয় শিা নিয়ন্ত্রণ এবং পঞ্চম সংশোধনী বাতিলের মাধ্যমে এখন ইসলামী রাজনীতি নিষিদ্ধের ষড়যন্ত্র চলছে। দেশের ধর্মপ্রাণ মানুষ বেঁচে থাকতে তা করতে দেবে না।
নিজামী বলেন, দেশে দুঃশাসন চলছে। বিচারালয়কে তারা নিজেদের দলীয় কার্যালয়ে পরিণত করেছে। ইসলামকে ধ্বংস করার ষড়যন্ত্র করা হচ্ছে। অথচ পৃথিবীর বহু দেশে ধর্মভিত্তিক রাজনীতিক দল রয়েছে। বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় মুসলিম অধু্যষিত দেশ। এদেশেও ধর্মভিত্তিক রাজনীতি দল থাকবে। তিনি বলেন, বহুদলীয় ও সংসদীয় রাজনীতিতে বিরোধী দল সরকারের অংশ। আমাদের গঠনমূলক পরামর্শ গ্রহণ করলে, আমাদের মূল্যায়ন করলে এবং ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তি পুনমর্ূল্যায়ন করলে সরকারকে সহযোগিতা করব, আমরা রাজপথে যাব না। বিগত এক বছরে সরকারের বহু ব্যর্থতার মধ্যে বড় ব্যর্থতা হলো ২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রম্নয়ারি পিলখানায় সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তাদের হত্যাকা- ঠেকানোর ব্যর্থতা। তিনি ওই ঘটনা কোন ল্যে কারা কেন ঘটিয়েছিল তা জনগণের কাছে পরিষ্কার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। অন্যথায় ভবিষ্যতে অনুরূপ ঘটনার আশঙ্কা উড়িয়ে দেয়া যায় না।

No comments

Powered by Blogger.