তিন দিনের সফরে কুয়েত গেছেন প্রধানমন্ত্রী

তিনদিনের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার কুয়েত গেছেন। সফরকালে তিনি কুয়েতের আমির সাবাহ আল আহমেদ আল জাবের আল সাবাহসহ দেশটির শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করবেন।
দুপুর দুইটায় কুয়েতের আমিরের পাঠানো একটি বিশেষ বিমানে তিনি ঢাকা ত্যাগ করেন। বিমানবন্দরে মন্ত্রিসভার সদস্য, তিনবাহিনীর প্রধানসহ বেসামরিক ও সামরিক কর্মকতর্ারা প্রধানমন্ত্রীকে বিদায় জানান। শেখ হাসিনার সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, বন ও পরিবেশ প্রতিমন্ত্রী ড, হাসান মাহমুদ, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব এমএ করিম, বিশেষ সহকারী আব্দুস সোবহান গোলাপ এবং প্রেস সচিব আবুল কালাম আজাদ।
সফরকালে প্রধানমন্ত্রী কুয়েতের আমির ছাড়াও প্রধানমন্ত্রী শেখ নাসের মোহাম্মদ আল আহমদ আল সাবাহ, পালর্ামেন্টের স্পীকার হাসেম আল খোরাফি, কুয়েতের উপ-প্রধানমন্ত্রী ও প্রতিরামন্ত্রী শেখ জাবের মোবারক আল হামাদ আল সাবাহ, উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ আল সাবাহ আল সালেম আল সাবাহ ও কুয়েত অর্থনৈতিক উন্নয়ন তহবিলের মহাপরিচালক আবদুল ওয়াহাব আল বাদেরের সঙ্গে প্রধানমন্ত্রী বৈঠক করবেন। এছাড়া কুয়েত চেম্বার অব কমার্স আয়োজিত ভোজসভা, আহমেদিয়া কুয়েত তেল কোম্পানি পরিদর্শন ছাড়াও প্রবাসী বাংলাদেশীদের আয়োজিত এক সংবর্ধনায় যোগ দেবেন তিনি। বুধবার ভোরে তাঁর দেশে ফেরার কথা রয়েছে।

No comments

Powered by Blogger.