বিকেএমইএ পরিচালনা পর্ষদের ৫ সদস্যের কাছে মোবাইল ফোনে চাঁদা দাবি নইলে হত্যার হুমকি

রবিবার সকালে মোবাইল ফোন থেকে বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এ্যান্ড এক্সপোটর্ার্স এ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) পরিচালনা পর্ষদের ৫ জনের কাছে মোটা অঙ্কের টাকা চাঁদা দাবি করা হয়েছে; অন্যথায় হত্যার হুমকি দেয়া হয়েছে।
বিকেএমইএ'র প থেকে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় জিডি করা হয়েছে। রবিবার দুপুরে বিকেএমইএ সিনিয়র সহকারী সচিব মোঃ আকরাম হোসেন নারায়ণগঞ্জ সদর মডেল থানায় অভিযোগ করেন, সকাল ১০টা থেকে মোবাইল ফোনে বিকেএমইএ'র প্রথম সহ-সভাপতি আলহাজ আব্দুর রাশেদ রাশু, পরিচালক জিএম ফারম্নক, হাসান মাহমুদ, তাপস কুমার সাহা, মোতালেব জোয়ার্দারের কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করা হয়; অন্যথায় হত্যার হুমকি দেয়া হয়। মোবাইল ফোনে হুমকিদাতা নিজেকে শীর্ষ সন্ত্রাসী মিজান পরিচয় দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এ কারণে বিকেএমইএ'র কর্মকতর্ারা শঙ্কিত। তারা মারাত্মক নিরাপত্তাহীনতায় ভুগছে।
জানা গেছে, হুমকিদাতা প্রত্যেককে বলেছে, 'সে শীর্ষ সন্ত্রাসী মিজান। এ পর্যনত্ম সে ৪০ থেকে ৫০টি খুন করেছে। তার বাহিনীতে ৭০/৭৫ সদস্য রয়েছে। কারও বিরম্নদ্ধে মামলা রয়েছে। কেউ আহত হয়ে চিকিৎসাধীন । এ জন্য তাদের ৭২ লাখ টাকা দরকার। সদলবলে তারা কলকাতা থেকে এখন ফিরে এসেছে।' ফোনে ১০ লাখ থেকে ১৫ লাখ টাকা দাবি করা হয়। পরিচালনা পর্ষদের ৫ সদস্যের কাছে ০১৭৪১৪৪৩৪২৯ এবং ০১৬৭৫৬৯০৬৪৬ এ দুটি নম্বর থেকে হুমকি দেয়া হয়।
বিকেএমইএ'র পরিচালক জিএম ফারম্নক জানান, তার কাছে দু'বার ফোন করা হয়। ১৩ লাখ টাকা চাঁদা না দিলে ৪৮ ঘণ্টার মধ্যে হত্যার হুমকি দেয়া হয় তাকে।
বিকেএমইএ'র পরিচালক তাপস কুমার সাহা জানান, তার কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়।
নারায়ণগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকতার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা ঘটনাটি তদনত্ম করে দেখছি।
মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে বিকেএমইএ'র পরিচালনা পর্ষদের ৫ সদস্যকে মোবাইল ফোনে হুমকি দেয়ার ঘটনায় শহরে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

No comments

Powered by Blogger.