গভর্নরের পদ থেকে সোয়ার্জনেগারের বিদায়

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের গভর্নর আরনল্ড সোয়ার্জনেগারের সাত বছরের মেয়াদ শেষ হলো গতকাল সোমবার। অঙ্গরাজ্যের নতুন গভর্নর হিসেবে দায়িত্ব নিয়েছেন ডেমোক্রেটিক পার্টির জেরি ব্রাউন। গতকাল সোমবার নতুন গভর্নরকে দায়িত্ব বুঝিয়ে দেন সোয়ার্জনেগার।
২০০৩ সালে ক্যালিফোর্নিয়ার গভর্নর নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে নির্বাচিত হন সোয়ার্জনেগার। ২০০৬ সালে তিনি একই পদে পুনর্নির্বাচিত হন। ক্ষমতা হস্তান্তরের সময় ৬৩ বছর বয়সী সোয়ার্জনেগার রাজ্য সরকারের বাজেটে দুই হাজার ৮০০ কোটি ডলারের ঘাটতি রেখে যাচ্ছেন। ক্ষমতা হস্তান্তরের সময় তাঁর জনপ্রিয়তা ছিল মাত্র ২২ শতাংশ।
গত সপ্তাহে রেডিওতে দেওয়া ভাষণে সোয়ার্জনেগার বলেন, 'ইতিহাসই আমার প্রশাসনের চূড়ান্ত বিচারক। তবে আমি আমার অর্জন নিয়েই গর্বের সঙ্গে গভর্নরের কার্যালয় ছাড়ব। কঠিন সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আমি কখনোই পিছপা হইনি। এ নিয়ে আমি গর্ব করি। মূল্যবোধের সঙ্গে কখনোই সমঝোতা করি না। যদিও এর মূল্য আমাকে রাজনৈতিকভাবে দিতে হয়েছে।'
সূত্র : এএফপি।

No comments

Powered by Blogger.