ইমেজ সংকটে অর্ষা

লাক্স তারকা নাজিয়া হক অর্ষা ছোট পর্দার দর্শকদের কাছে বেশ পরিচিত মুখ। প্রতিদিন বিভিন্ন চ্যানেলে অর্ষার নাটক দেখে দেখে দর্শকদের মনে আলাদা একটা জায়গা করে নিয়েছে বলে মিডিয়া সংশ্লিষ্টরা মনে করে। দেশ টিভির সাতকাহন নাটকের মাধ্যমে অর্ষা বেশি আলোচিত হন। আর এতেই অর্ষা নিজেকে সুপারস্টার ভেবে বসে।

নিজের আচার আচরনেও পরিবর্তন এনে ধরাকে সরা জ্ঞান ভেবে বসেন! সাংবাদিক থেকে শুরু করে পরিচালক-প্রযোজকসহ মিডিয়ার মানুষদের সঙ্গে দূর্ব্যবহারের মাত্রা চরম আকার ধারন করেছে। এ নিয়ে বেশ কিছু দিন মিডিয়া পাড়ায় অর্ষা আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন।

অবশ্য সে আলোচনা অর্ষার ভালো দিক নিয়ে নয়, খারাপ দিক নিয়ে।

আলোচনা-সমালোচনার মাঝেও অর্ষার অনিয়ন্ত্রিত চালচলন এর পরিবর্তন ঘটেনি। বরং আরো বেড়ে গেছে বহুগুণে।

গত বছরের মাঝামাঝি শুরু করা আরিফ খানের ‘চাঁদ-ফুল-অমাবস্যা’ ধারাবাহিক থেকে মাস দুয়েক আগে নিজেকে সরিয়ে নিয়েছেন এমন কথা অর্ষা মুখে বলে বেড়ালেও ভেতরের খবর অশিল্পী সুলভ আচরনের জন্য তাকে বাদ দেয়া হয়।

আর তাই বর্তমানে অর্ষা অনেকটাই বেকার সময় পার করছেন। হাতে নতুন কোনো নাটক নেই।

অন্যদিকে অর্ষা অভিনীত আরেকটি ধারাবাহিক ‘সাতকাহনে’র তরুণী দীপাবলী চরিত্রের অংশটুকুর শুটিংও প্রায় শেষ পর্যায়ে। তাইতো বলা চলে অর্ষা এখন অনেকটা নিষ্কর্মভাবেই সময় পার করছেন।

মিডিয়ার কেন্দ্রবিন্দু হিসেবে পরিচিত শাহবাগের ছবিরহাটে অর্ষার পদচারনা সার্বক্ষনিক। ছবিরহাটে অর্ষা তার ছেলে বন্ধুদের সাথে সিগারেট এবং গাঁজা সেবন করেন নিয়মিত। এমন চালচলন মিডিয়ার তারকা সুলভ না হলেও অর্ষা নিয়মিত এ কাজ করে যাচ্ছেন। অপরিচিত যুবকদের সাথে অন্তরঙ্গ মেলামেশা সবাই বাঁকা চোখে দেখে থাকে।

মিডিয়ার সংশ্লিষ্টরা সংবাদ২৪.নেট’কে জানিয়েছেন, অর্ষা এখনও যদি নিজেকে ঘুছিয়ে নেয় তাহলে দেশের মিডিয়ায় গুরুত্বপূর্ন স্থানে যেতে পারবে।

এ প্রসঙ্গে সংবাদ২৪.নেট’কে অর্ষা জানান, মিডিয়াতে আগমনের প্রথম দিকে একাধিক নাটকের শুটিং করেছেন কাছাকাছি সময়ে। যার জন্য সেসব নাটকে তার করা চরিত্র গুলোর মান ভালো হয়নি। এ কারণে একই সাথে একাধিক নাটকে আর অভিনয় না করার সিদ্ধান্ত নিয়েছেন। এখন থেকে দুয়েকটি ধারাবাহিকেই নিয়মিত অভিনয় করবেন।

এছাড়া তিনি গার্হস্থ্য অর্থনীতি বিশ্ববিদ্যালয়ে ‘খাদ্য ও পুষ্টি বিজ্ঞানে’ অনার্স পড়ছেন। পড়াশোনার চাপের কারণেও একাধিক নাটক থেকে নিজেকে আপাতত দূরে রাখছেন বলে জানিয়েছেন অর্ষা।

কিছুদিন আগে তিনি দুটি একক নাটকের কাজও সম্পন্ন করেছেন বলে সংবাদ২৪.নেট’কে জানিয়েছেন। বর্তমানে তার হাতে নতুন কোনো নাটক না থাকায় বই পড়ে এবং বন্ধুদের সাথে আড্ডা দিয়েই অবসর সময় কাটিয়ে দিচ্ছেন।

No comments

Powered by Blogger.