একটি নম্বরে সব ব্যাংক বীমার বিরুদ্ধে অভিযোগ
অর্থনৈতিক রিপোর্টার: দেশের ব্যাংক ও আর্থিক খাতে আমানতকারীদের স্বার্থ রক্ষায় বাংলাদেশ ব্যাংকে ‘গ্রাহক স্বার্থ সংরক্ষণ কেন্দ্র’ উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীতে বাংলাদেশ ব্যাংকের মূল ভবনের ৫ম তলায় সম্মেলন কক্ষে এ সেবা কেন্দ্রের উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান। এ সময় তথ্য কমিশনার সাদেকা হালিম, নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ, দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক আবদুল কাইয়ুম এবং বিভিন্ন বেসরকারি ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আতিউর রহমান বলেন, গ্রাহক স্বার্থ সংরক্ষণ কেন্দ্রের মাধ্যমে ব্যাংকিং সেবার মান আরও বাড়াতে চাই। এ সেবা কেন্দ্রের লক্ষ্যই হচ্ছে ব্যাংকের ওপর জনগণের আস্থা ও বিশ্বাস দৃঢ় করা, ব্যাংক ও তার গ্রাহকের মধ্যে সুসম্পর্ক স্থাপন এবং সর্বোপরি উন্নত ও দক্ষ গ্রাহক সেবা নিশ্চিত করার মাধ্যমে ব্যাংকিং সেক্টরকে অধিকতর মানবিক করা। বেসরকারি ব্যাংক কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, এখন জনগণের অভিযোগগুলো আমাদের কাছে সরাসরি আসবে। শুধু ব্যবসায়িক মুনাফার দিকে না তাকিয়ে সেবার মান বাড়ানো জন্য তাদের প্রতি আহ্বান জানান গভর্নর। পরে ১৬২৩৬ নম্বরে ফোন করে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
No comments