খালেদা জিয়া আজ বগুড়া যাচ্ছেন ॥ দিনাজপুরে জনসভা কাল

বিএনপি চেয়ারপার্সন ও সংসদের বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া আজ শনিবার বগুড়া যাচ্ছেন। রাতে বগুড়া সার্কিট হাউজে রাত যাপন করবেন তিনি। খালেদা জিয়া রবিবার সকালে দিনাজপুরের উদ্দেশে বগুড়া ত্যাগ করবেন।


আগামীকাল বিকেল ৩টায় দিনাজপুরের ঘোড়া শহীদ ময়দানে ১৮ দলীয় জোট আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখার কর্মসূচী রয়েছে বিএনপি চেয়ারপার্সনের।
দলীয় সূত্র জানিয়েছে, শনিবার দুপুর ২টায় খালেদা জিয়া ঢাকার গুলশানের বাসা থেকে সড়কপথে বগুড়ার উদ্দেশে রওনা দেবেন। পথিমধ্যে সাভার, গাজীপুর. টাঙ্গাইল, সিরাজগঞ্জ জেলার বিভিন্ন স্থানে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা সড়কের দু’পাশে দাঁড়িয়ে জোটনেত্রীকে স্বাগত জানাবেন। ইতোমধ্যে ঢাকা-বগুড়া মহাসড়কের উভয় পার্শ্বে খালেদা জিয়াকে স্বাগত জানিয়ে ব্যানার, পোস্টার, ফেস্টুন টানানো হয়েছে। এসব পোস্টার, ফেস্টুনে জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমানের ছবির পাশাপাশি সংশ্লিষ্ট এলাকার নেতাদের ছবি শোভা পাচ্ছে।
জানা গেছে, সন্ধ্যায় বগুড়া সার্কিট হাউজে পৌঁছে খালেদা জিয়া বিশ্রাম নেবেন। পরে রাতে বগুড়া জেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের সিনিয়র নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। সার্কিট হাউজে রাত যাপন শেষে রবিবার সকালে দিনাজপুরের উদ্দেশে রওনা দেবেন বিরোধীদলীয় নেতা।
বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারা খালেদা জিয়ার সফরসঙ্গী হবেন।
নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে জনমত গঠনের লক্ষ্যে গত ৭ সেপ্টেম্বর খালেদা জিয়ার মাসব্যাপী গণসংযোগ কর্মসূচী ঘোষণা করা হয়। ঘোষিত কর্মসূচী অনুযায়ী খালেদা জিয়ার ২০ সেপ্টেম্বর দিনাজপুরে জনসভা করার কথা ছিল। কিন্তু ২০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর লালমনিরহাট সফরের কারণে দিনাজপুরের জনসভার তারিখ পরিবর্তন করে ২৩ সেপ্টেম্বর করা হয়। মাসব্যাপী কর্মসূচীর মধ্যে ২৯ সেপ্টেম্বর রাজবাড়ী, ৬ অক্টোবর হবিগঞ্জ এবং ৯ অক্টোবর বরিশালে জনসভা করবেন খালেদা জিয়া। মাসব্যাপী কর্মসূচীর মধ্যে চার জেলায় জনসভা ছাড়া বিভিন্ন পেশার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভার কর্মসূচী রয়েছে।

No comments

Powered by Blogger.