বিস্মৃত নন শোয়েব

পিসিবি হয়তো ভুলে গেছে পাকিস্তান ক্রিকেটে শোয়েব আখতারের অবদান। কিন্তু ভোলেনি রাজ্য ক্রিকেট সংস্থাগুলো। তাই ঘরোয়া পর্যায়ে হলেও তারা আয়োজন করতে যাচ্ছে শোয়েবের বিদায়ী সংবর্ধনার। আঞ্চলিক ক্রিকেট সংস্থাগুলো প্রদর্শনী ম্যাচের আয়োজন করেই এই গতি তারকাকে বিদায় জানাবে।
খারাপ পারফরম্যান্সের কারণে একাদশ থেকে বাদ পড়ে বিশ্বকাপের মাঝপথেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের আগাম সিদ্ধান্ত নেন শোয়েব। তবে পাকিস্তানের হয়েই বিদায়ী ম্যাচ খেলতে চেয়েছিলেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’। কিন্তু সেটা না হওয়ার সম্ভাবনাই বেশি, কারণ বিশ্বকাপে শোয়েবের দৃষ্টিভঙ্গি টিম ম্যানেজমেন্টের কাছে প্রশ্নবিদ্ধই থেকে যায়।
যা-ই হোক ঘরোয়া ক্রিকেটের যে দলগুলো শোয়েবের সেবা পেয়েছে তারা ভোলেনি তাকে। যে দলে ক্যারিয়ার শুরু করেছিলেন সেই রাওয়ালপিন্ডি চাইছে তাঁর সম্মানে জাঁকালো এক প্রদর্শনী ম্যাচের আয়োজন করতে। রাওয়ালপিন্ডি অঞ্চলের সভাপতি ও পিসিবির সদস্য সৈয়দ নাঈম আখতার গতকাল বলেছেন, ‘সে পাকিস্তানকে দারুণ সেবা দিয়েছে এবং আরও ভালো বিদায় সংবর্ধনা তার প্রাপ্য। আমরা এভাবে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’কে অবসরে যেতে দিতে পারি না।’
আগামী ২৪ জুন শুরু হতে যাওয়া জাতীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের সময় হতে পারে ম্যাচটি। এ জন্য আমন্ত্রণ জানানো হবে জাতীয় দলের ক্রিকেটারদের। জাতীয় ক্রিকেটাররা দেশের বাইরে থাকায় এই বিলম্ব।
তবে শোয়েবের বর্তমান দল ইসলামাবাদ দাবি করছে আন্তর্জাতিক বিদায়ী ম্যাচের। এই অঞ্চলের সভাপতি শাকিল আহমেদ শেখের দাবি, ‘সে একজন গ্রেট ক্রিকেটার এবং পাকিস্তানের হয়ে বিদায়ী ম্যাচ খেলাটা তার প্রাপ্য।’

No comments

Powered by Blogger.