সালভো কেমিক্যালের লেনদেন শুরু বৃহস্পতিবার

পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে যাচ্ছে সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড। আগামী বৃহস্পতিবার থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শুরু হবে প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন। আজ সোমবার ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে ডিএসই সূত্রে জানা যায়। এর আগে প্রতিষ্ঠানটি এসইসির অনুমোদন নেয়।
ডিএসইর ওয়েবসাইটে প্রকাশিত প্রসপেক্টাসের তথ্য অনুযায়ী সালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রির অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা এবং প্রি-আইপিও পরিশোধিত মূলধন ১৪ কোটি ১০ লাখ টাকা।
এ ছাড়া আইপিওর আকার ২৬ কোটি টাকা। এ ক্ষেত্রে আইপিও-পরবর্তী পরিশোধিত মূলধন দাঁড়ায় ৪০ কোটি ১০ লাখ টাকা। এ ছাড়া প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা এবং প্রতি ৫০০টি শেয়ারে একটি মার্কেট লট।
২০০৯ সালের ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মোট সম্পদের দাম (এনএভি) ছিল ১০ দশমিক ৮২ টাকা। একই সময়ে শেয়ারপ্রতি আয় দেখানো হয়েছে ৯১ পয়সা। প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপক এএএ কনসালট্যান্টস অ্যান্ড ফাইন্যান্সিয়াল অ্যাডভাইজারস লিমিটেড।
গত ৩০ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি দেশি বিনিয়োগকারীদের এবং ৩০ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত অনাবাসী বিনিয়োগকারীদের আইপিওর সাবস্ক্রিপশন চলে।

No comments

Powered by Blogger.