কেটের বাবা-মা মেয়ের বিয়েতে এক লাখ পাউন্ড খরচ করবেন

ব্রিটিশ রাজসিংহাসনের দ্বিতীয় উত্তরাধিকার প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটনের বিয়ের দিন ঘনিয়ে আসছে। লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে ২৯ এপ্রিল মহা ধুমধাম করে হবে এই বিয়ে। বিয়ের অনুষ্ঠানে কত খরচ হবে তার ইয়ত্তা নেই। তবে কেটের বাবা-মা মেয়ের বিয়েতে খরচ করবেন এক লাখ পাউন্ড। গতকাল রোববার দ্য সানডে টাইমস পত্রিকার এক খবরে এ তথ্য জানানো হয়েছে।
পত্রিকাটির খবরে বলা হয়, কেটের মা ক্যারল ও বাবা মাইকেল মিডলটন সান্ধ্য অভ্যর্থনা অনুষ্ঠানের খরচ বহন করবেন। প্রিন্স চার্লসের আমন্ত্রণে বাকিংহাম প্রাসাদে ওই অভ্যর্থনা অনুুষ্ঠানের আয়োজন করা হবে। এ ছাড়া হোটেল বিল, কেটের বিয়ের বিশেষ গাউন, তাঁর সহচরীদের পোশাক কেনার খরচ তাঁরা দেবেন। এমনকি কেট-উইলিয়ামের মধুচন্দ্রিমার খরচও তাঁরা বহন করবেন। বিয়ের অন্যান্য খরচের সিংহভাগ বহন করবেন প্রিন্স চার্লস।
বিয়ের আগে মিডলটন দম্পতি লটবহর নিয়ে উঠবেন বেলগ্রাভিয়া হোটেলে। বাকিংহাম প্রাসাদের অদূরেই বিলাসবহুল এই হোটেলের দুই বেডরুমের একটি কক্ষের জন্য প্রতিরাতে চার হাজার পাউন্ড গুনতে হয়। কেট ও তাঁর বোন পিপার জন্য এ রকম একটি কক্ষ ভাড়া নেওয়া হয়েছে। এ ছাড়া কেটের বাবা-মা, ভাই ও অন্যান্য নিকটতম আত্মীয়দের জন্য পৃথক কক্ষ ভাড়া করা হয়েছে। এ ধরনের প্রত্যেকটি কক্ষের প্রতিরাতে ভাড়া দিতে হয় এক হাজার ১৪০ পাউন্ড। শুধু হোটেল ভাড়া, নাশতা, মধ্যাহ্নভোজ ও পানাহারের খরচ হবে অন্তত ২০ হাজার পাউন্ড। এ ছাড়া কেটের বিয়ের গাউনের জন্য ৩০ হাজার পাউন্ড।

No comments

Powered by Blogger.