তিন কোম্পানির রাইট শেয়ার অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ, জনতা ইনস্যুরেন্স ও পাইওনিয়ার ইনস্যুরেন্সের রাইট শেয়ার অনুমোদন করেছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। আজ সোমবার কমিশনের নিয়মিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এদিকে পুরবী জেনারেল ইনস্যুরেন্সের রাইট শেয়ারের আবেদন আইনসম্মত না হওয়ায় বিষয়টি বাতিল করা হয়েছে।
এসইসি সূত্রে জানান যায়, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ বর্তমান শেয়ার হোল্ডারদের জন্য ১:১ রাইট শেয়ার ঘোষণা করে। প্রতিষ্ঠানটি ৯৯ লাখ ৯৮ হাজার ৩০০টি শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ১৯ কোটি ৯৯ লাখ ৬৬ হাজার টাকা সংগ্রহ করবে। এ ক্ষেত্রে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের দাম পড়বে ২০ টাকা, যার মধ্যে প্রিমিয়াম নেওয়া হবে ১০ টাকা।
জনতা ইনস্যুরেন্স বর্তমান শেয়ার হোল্ডারদের জন্য ১:২ রাইট শেয়ার ঘোষণা করে। প্রতিষ্ঠানটি ১৬ লাখ ২৬ হাজার ২৪০টি শেয়ারের বিপরীতে পুঁজিবাজার থেকে ৩২ কোটি ৫২ লাখ ৪৮ হাজার টাকা সংগ্রহ করবে। এ ক্ষেত্রে ১০০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের দাম পড়বে ২০০ টাকা, যার মধ্যে প্রিমিয়াম নেওয়া হবে ১০০ টাকা।
পাইওনিয়ার ইনস্যুরেন্স বর্তমান শেয়ার হোল্ডারদের জন্য ৫:১ রাইট শেয়ার ঘোষণা করে। প্রতিষ্ঠানটি তিন লাখ ৭৫ হাজার সাধারণ শেয়ারের বিপরীতে পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে। এ ক্ষেত্রে ১০০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের দাম পড়বে ৪০০ টাকা, যার মধ্যে প্রিমিয়াম নেওয়া হবে ৩০০ টাকা।

No comments

Powered by Blogger.