ম্যারাডোনাকে ঢুকতেই দেবে না ফিফা

বিশ্বকাপের ড্র অনুষ্ঠানে শেষ পর্যন্ত না আবার একটা কেলেঙ্কারি হয়ে যায়। ফিফার নিষেধাজ্ঞা উপেক্ষা করে ডিয়েগো ম্যারাডোনা যদি ড্র অনুষ্ঠানে চলেই যান, সেখান থেকে তাঁকে বের করে দেওয়া হবে বলে জানিয়ে রেখেছেন ফিফা কর্তারা। একটা গুঞ্জন ভাসছে—ডিয়েগো ম্যারাডোনা বিশ্বকাপের ড্র অনুষ্ঠানে যেতে পারেন। এটা শুনেই ফিফা কর্তারা বলেছেন এমন কথা।
বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচে উরুগুয়েকে হারিয়ে চূড়ান্ত পর্ব নিশ্চিত হওয়ার পর সাংবাদিকদের উদ্দেশ করে যা-তা বলেছিলেন আর্জেন্টিনার কোচ। করেছিলেন ছাপার অযোগ্য গালাগালি। এর শাস্তিস্বরূপ ফিফা তাঁকে দুই মাসের জন্য ফুটবলসংশ্লিষ্ট সবকিছু থেকে নিষিদ্ধ করেছে। এ কারণেই আগামীকাল অনুষ্ঠেয় বিশ্বকাপের ড্র অনুষ্ঠানে থাকতে পারবেন না ’৮৬ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক।
কিন্তু খবর রটেছে, যেকোনোভাবে ম্যারাডোনা ওই অনুষ্ঠানে থাকবেন। কেপটাউনে যোগ দেবেন বিশ্বকাপে চূড়ান্ত পর্বে ওঠা অন্য ৩১ দলের কোচদের সঙ্গে। শেষ পর্যন্ত আজেন্টাইন বহরের সঙ্গে যাওয়ার অ্যাক্রেডিটেশন না পেলে কোনো টেলিভিশন চ্যানেলের সাংবাদিক হিসেবে অ্যাক্রেডিটেশন নেওয়ার চেষ্টা করবেন।
তবে ফিফা বলে দিয়েছে, ম্যারাডোনাকে কোনোভাবেই অনুষ্ঠানের প্রবেশপত্র দেওয়া হবে না। ‘আমরা তাঁকে দক্ষিণ আফ্রিকা আসা থেকে বিরত রাখতে পারি না। কিন্তু তিনি ড্র অনুষ্ঠানে আসতে পারবেন না। তিনি যদি কোনো মিডিয়া কোম্পানির সাংবাদিক হিসেবেও আসতে চান, তাহলেও তাঁকে অ্যাক্রেডিটেশন কার্ড দেবে না ফিফা’—কাল জানিয়ে দিয়েছেন ফিফার মহাসচিব জেরোম ভালকে।
এরই মধ্যে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনকেও এ ব্যাপারে চিঠি পাঠিয়েছে ফিফা—লক্ষ্য রাখবেন, ম্যারাডোনা কিন্তু নিষিদ্ধ।

No comments

Powered by Blogger.