স্মৃতিকথায় ব্লেয়ারের মন্তব্য

১৯৯৭ সালের নির্বাচনের রাত: টেলিভিশনের পর্দায় যখন দেখলাম, লেবাররা পেয়েছে ১০০ আসন, অন্যদিকে টোরিরা পেয়েছে মাত্র ছয়টি, আমার মনে হচ্ছিল, আমি যেন কোনো অসাংবিধানিক কাজ করে ফেলেছি।
ক্ষমতায় এসে: ১৯৯৭ সালের ২ মে আমি প্রধানমন্ত্রী হিসেবে প্রথমবারের মতো ডাউনিং স্ট্রিটে পা রাখলাম। এর আগে আমি কোনোদিন কনিষ্ঠতম মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করিনি। এটাই আমার প্রথম সরকারি দায়িত্ব গ্রহণ।
ডায়ানার মৃত্যু: আমি সত্যিই প্রচণ্ড দুঃখ পেয়েছিলাম। ব্যক্তিগতভাবে তাঁকে আমি খুব পছন্দ করতাম এবং তাঁর ছেলে দুটোর জন্য ভয়ানক কষ্ট পাচ্ছিলাম। বুঝতে পারছিলাম, এ ঘটনা দেশের ভেতরে ও বাইরে আলোড়ন তুলতে যাচ্ছে।
জর্জ ডব্লিউ বুশ: আমি বুশকে পছন্দ করি এবং এখনো তাঁর প্রশংসা করি। সম্প্রতি আমাকে প্রশ্ন করা হয়েছিল, কোন কোন নেতাকে আমি ঘনিষ্ঠ মনে করি। আমি বুশকে শীর্ষে রেখেছিলাম। অনেকেই এ কথা শুনে বিস্মিত হয়েছেন।

No comments

Powered by Blogger.