ক্ষুদ্রঋণের ভূমিকা নিয়ে টাঙ্গাইলে ডরেপর সেমিনার

বেসরকারি সংস্থা ডর্প সম্প্রতি টাঙ্গাইল জেলার ভূয়াপুর উপজেলা পরিষদ মিলনাতয়নে ‘দারিদ্র্য বিমোচনে ক্ষুদ্রঋণের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করেছে।
সেমিনারে সংস্থার সফল সংগঠক, ঋণগ্রহীতা ও কর্মীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। এর মধ্যে সাতজন স্বনির্ভর কর্মীকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) ব্যবস্থাপনা পরিচালক কাজী মেসবাহউদ্দিন আহমেদ। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুছ ছাত্তার শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পিকেএসএফের মহাব্যবস্থাপক গোলাম তৌহিদ, ভূয়াপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শামসুল হক তালুকদার, ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার, উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আবদুল ওয়াদুদ, নেদারল্যান্ডের ওয়েমস ফাউন্ডেশনের সিনিয়র ট্রেইনার ভেন এসিলডোনক, মহিলাবিষয়ক অধিদপ্তরের পরিচালক নিজাম উদ্দীন আল হোসাইনী, ডরেপর উপদেষ্টা আবদুল হালিম ও আজহার আলী তালুকদার এবং মহাসচিব এ এইচ এম নোমান।
এ ছাড়া অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা মহিলাবিষয়ক কর্মকর্তা সেলিমা খানম, ডরেপর কেন্দ্রীয় সমন্বয়কারী বাবুল অধিকারী ও ক্রেডিট ডেস্ক ম্যানেজার এ এস এম হুমায়ুন কবির।
অনুষ্ঠানে ডরেপর চট্টগ্রাম, কিশোরগঞ্জ, লক্ষ্মীপুর, বরগুনা, সিরাজগঞ্জ ও টাঙ্গাইল জেলার বিভিন্ন শাখার সফল ঋণগ্রহীতা ও কর্মকর্তারাসহ সুশীল সমাজের প্রতিনিধি এবং উন্নয়ন ও মানবাধিকার কর্মীরা উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.