দুঙ্গার মাঝমাঠে বিশাল শূন্যতা

এলানোর পায়ে চোট, ফেলিপ মেলোর অ্যাঙ্কেলে সমস্যা, হুলিও ব্যাপ্টিস্টাও ভুগছেন চোটে। আর রামিরেস দুই হলুদ কার্ডের খাঁড়ায় কাটা পড়েছেন। হল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে ব্রাজিলের মাঝমাঠে হাহাকার আর শূন্যতা! আরিয়েন রোবেন ফিট হয়ে ফেরায় হল্যান্ডের কোচ বার্ট ফন মারউইক যখন কাকে রেখে কাকে নামাবেন ভাবছেন, ব্রাজিল কোচ দুঙ্গাকে তখন মাঝমাঠ নিয়ে ভাবতে হচ্ছে—কাকে যে মাঠে নামাই!
এলানো ইনজুরিতে পড়েছেন আইভরিকোস্টের বিপক্ষে ম্যাচে। সেই ম্যাচেই লাল কার্ড দেখেছিলেন কাকা। পর্তুগালের ম্যাচে কাকার জায়গায় নেমেছিলেন ব্যাপ্টিস্টা। কিন্তু চোট পেয়ে মাঠের বাইরে চলে যেতে হয় তাঁকেও। মেলোর জন্যও কাল হয়ে দাঁড়িয়েছিল পর্তুগালের ম্যাচটি। মেলোর চোট চিলির বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে রামিরেসকে সুযোগ করে দিয়েছিল শুরুর একাদশে খেলার। কিন্তু প্রথম ম্যাচে হলুদ কার্ড দেখা রামিরেস চিলির বিপক্ষে আবার দেখলেন হলুদ কার্ড। ওয়েবসাইট।
কাকা আর জিলবার্তো সিলভার সঙ্গে ব্রাজিলের মাঝমাঠে আজ তাহলে আর দুজন কারা? এমন নয় যে, ব্রাজিল আর কোনো মিডফিল্ডার নিয়ে দক্ষিণ আফ্রিকা যায়নি। প্রশ্নটা হচ্ছে, হাতে থাকা হোসেয়ু আর ক্লেবারসনের ওপরে কতটা নির্ভর করা যায়। ডিফেন্ডার হুয়ানের ব্রাজিলের বেঞ্চের ওপরও বড় আস্থা, ‘আমরা একটা গ্রুপ। এর ওপর ভিত্তি করেই কাজ করি আমরা। কোনো সমস্যা হবে না বলেই মনে করি আমি।’

No comments

Powered by Blogger.