দর্শকই ম্যাচসেরার নির্বাচক
এত দিন কাজটি ছিল ‘ফিফার টেকনিক্যাল স্টাডি গ্রুপের’। বিশ্বকাপের প্রতিটি ম্যাচের ম্যাচসেরা খেলোয়াড় নির্বাচন করত তারাই। কিন্তু এবারের বিশ্বকাপে এই দায়িত্ব থাকছে দর্শকদের হাতে।
ম্যাচসেরা ফুটবলার নির্বাচিত হবেন দর্শক-ভোটে। ভোট নেওয়া হবে অনলাইন এবং মোবাইলের খুদে বার্তায়। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার স্পনসর করছে যে বিয়ার কোম্পানি, পরিকল্পনাটা এসেছে তাদের মাথা থেকেই। ফুটবলারদের হাতে ম্যাচসেরার ট্রফিও তুলে দেবেন দর্শকেরা। ৬৪ ম্যাচের জন্য ৬৪ জনকে খুঁজে নিতে নানা রকম প্রতিযোগিতার আয়োজন করবে স্পনসর কোম্পানিটি।
এই বিয়ার কোম্পানিটিই আবার আয়োজন করছে আরেকটি প্রতিযোগিতা। ইংল্যান্ডের জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ ব্রাদার’—এর অনুকরণে অনুষ্ঠেয় শোর নাম ‘বাড হাউজ’। ১৬ জন ছেলে এবং ১৬ জন মেয়ে প্রতিযোগীকে নিয়ে শুরু হবে প্রতিযোগিতা, দুই ফাইনালিস্ট পাবেন বিশ্বকাপ ম্যাচের টিকিট।
ম্যাচসেরা ফুটবলার নির্বাচিত হবেন দর্শক-ভোটে। ভোট নেওয়া হবে অনলাইন এবং মোবাইলের খুদে বার্তায়। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার স্পনসর করছে যে বিয়ার কোম্পানি, পরিকল্পনাটা এসেছে তাদের মাথা থেকেই। ফুটবলারদের হাতে ম্যাচসেরার ট্রফিও তুলে দেবেন দর্শকেরা। ৬৪ ম্যাচের জন্য ৬৪ জনকে খুঁজে নিতে নানা রকম প্রতিযোগিতার আয়োজন করবে স্পনসর কোম্পানিটি।
এই বিয়ার কোম্পানিটিই আবার আয়োজন করছে আরেকটি প্রতিযোগিতা। ইংল্যান্ডের জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ ব্রাদার’—এর অনুকরণে অনুষ্ঠেয় শোর নাম ‘বাড হাউজ’। ১৬ জন ছেলে এবং ১৬ জন মেয়ে প্রতিযোগীকে নিয়ে শুরু হবে প্রতিযোগিতা, দুই ফাইনালিস্ট পাবেন বিশ্বকাপ ম্যাচের টিকিট।
No comments