বললেন মির্জা ফখরুল-সরকারের ব্যর্থতায় একের পর এক সংকট তৈরি হচ্ছে

সরকার দেশকে অর্থনৈতিক ও রাজনৈতিকভাবে চরম সংকটের দিকে ঠেলে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশের অর্থনৈতিক অগ্রগতি থমকে গেছে। তৈরি পোশাক, জাহাজভাঙা ও পোলট্রি শিল্প ধ্বংস হওয়ার পথে। সরকারের ব্যর্থতার কারণে একের পর এক সংকট তৈরি হচ্ছে।


গতকাল বৃহস্পতিবার নয়াপল্টনে একটি হোটেলে বিএনপির নেতাদের প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে মির্জা ফখরুল এই অভিযোগ করেন।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, দেশের উন্নয়নের জন্য কাজ করতে বিএনপির নেতা-কর্মীদের প্রশিক্ষণের মাধ্যমে প্রস্তুত করা হবে। প্রশিক্ষণের মাধ্যমে বিএনপিকে দুর্জয় রাজনৈতিক দল হিসেবে গড়ে তোলা হবে। তিনি বলেন, এ ধরনের প্রশিক্ষণ কেবল ঢাকার মধ্যে সীমাবদ্ধ রাখা যাবে না। প্রতিটি বিভাগ ও জেলায় ব্যাপকভাবে বিএনপির নেতা-কর্মীদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।
বিএনপির প্রশিক্ষণ ও গবেষণা সেলের উদ্যোগে এটা চতুর্থ কর্মশালা। এবারের কর্মশালায় নয়টি জেলার ৬৯ জন নেতা অংশ নিচ্ছেন। কর্মশালা পরিচালনা করছেন বিএনপির প্রশিক্ষণবিষয়ক সম্পাদক কাজী আসাদুজ্জামান ও কবির মুরাদ। গতকালের কর্মশালায় প্রশিক্ষণ দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

No comments

Powered by Blogger.