গাজীপুরে সাহারা খাতুন-স্বাভাবিক জীবনে ফিরতে কারাগারে বন্দীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে

স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছেন, ‘একজন অপরাধী কারাগার থেকে বের হয়ে সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরে যাবে, সমাজে পুনর্বাসিত হবে—এটাই আমাদের প্রত্যাশা। এ লক্ষ্যে কারাগারে বন্দীদের জন্য বিভিন্ন ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে।’


গতকাল বৃহস্পতিবার সকালে গাজীপুরের সদর উপজেলার কাশিমপুরে ‘কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।
কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আশরাফুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে সাহারা খাতুন বলেন, অপরাধীদের সাজা কার্যকর করার এক অপরিহার্য প্রতিষ্ঠান হচ্ছে কারাগার। আগে কেবল অপরাধীদের সাজা দেওয়ার জন্য কারাগার সৃষ্টি করা হতো। বর্তমানে কারাগারকে সংশোধনাগার ও পুনর্বাসন কেন্দ্র হিসেবে বিবেচনা করা হয়। বর্তমান সরকারের আমলেও এ ধারণা সামনে রেখে কারাগার প্রতিষ্ঠা করা হচ্ছে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোস্তফা আহামেঞ্চদ, গাজীপুরের পুলিশ সুপার আবদুল বাতেন, সাবেক সাংসদ কাজী মোজাম্মেল হক, টঙ্গী পৌরসভার মেয়র আজমত উল্লাহ খান, গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহনেওয়াজ দিলরুবা খান প্রমুখ।

No comments

Powered by Blogger.