জামায়াত-পুলিশ সংঘর্ষ- প্রাণ গেল তিনজনের

নগরীর ডবলমুরিং থানার দেওয়ানহাট মোড়ে পুলিশ ও জামায়াত-শিবিরের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত আরও একজন মারা গেছেন। নিহত ওই ব্যক্তি হলেন শফিকুল ইসলাম (২৫)।
তিনি সিইপিজেডের ইয়ং ওয়ান কারখানার কর্মচারী।
এ ঘটনার মাত্র দেড় ঘণ্টা আগে একই ঘটনায় গুরুতর আহত হওয়া আফজাল (২৫) নামে আরও এক যুবক মারা যান।

এ নিয়ে দিনভর পুলিশ ও জামায়াত-শিবিরের সংঘর্ষে নগরীতে তিনজন নিহতের ঘটনা ঘটল।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পংকজ বড়ুয়া বাংলানিউজকে বলেন, `চিকিৎসাধীন অবস্থায় প্রথমে আফজাল মারা যান। রাত ৯টার দিকে শফিকুলকে মৃত ঘোষণা করেছেন চিকিৎসক।`

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় নগরীর দেওয়ানহাট মোড় থেকে `নারায়ে তাকবির` শ্লোগান দিয়ে একদল যুবক ঝটিকা মিছিল বের করে। তারা মিছিল নিয়ে ফায়ার সার্ভিসের কার্যালয়ের সামনে গিয়ে একটি বাসে (চট্টমেট্রো-জ-১১-০৬০৮) আগুন দেয়।  এছাড়া তারা আরও একটি বাস ভাংচুর করেন।

এসময় ঝটিকা মিছিল বের করা জামায়াত-শিবিরের কর্মীরা কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটান। এসময় গোলাগুলির ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের সূত্রে জানা গেছে।

সহিংসতায় আফজালসহ দু`জন গুরুতর আহত হন। আশংকাজনক অবস্থায় আফজালকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় গুরুতর আহত শফিকুলকে চমেক হাসপাতালের নিউরোসার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টায় তিনি মারা যান।

চমেক হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা.কামালউদ্দিন সাংবাদিকদের বলেন, `শফিকুলের মাথায় ভারী ও ধারালো বস্তুর আঘাতের চিহ্ন আছে। আঘাতের কারণে অতিরিক্ত রক্তক্ষরণে শফিকুল মারা গেছেন।`

নিহত আফজাল নগরীর পাহাড়তলী থানার কর্ণেলহাট এলাকার নজির কমিশনারের বাড়ির আমির আলীর ছেলে।

এদিকে দেওয়ান হাটে সহিংসতার পর পুলিশ মিস্ত্রিপাড়া এলাকায় অভিযান চালিয়ে দু`জনকে আটক করেন। এরা হলেন, কামরুল হাসান (২০) ও মো.খোকন (২৩)।

নগর পুলিশের ডবলমুরিং জোনের সহকারী কমিশনার আরেফিন জুয়েল বাংলানিউজকে বলেন, সহিংসতার আশংকায় দেওয়ানহাট থেকে আগ্রাবাদ মোড় পর্যন্ত পুলিশ মোতায়েন ছিল। কিন্তু হরতাল সমর্থক জামায়াত-শিবিরের কর্মীরা অতর্কিত মিছিল বের করে। এসময় পুলিশ বাধা দিলে তারা মিছিল থেকে ইট, পাটকেল নিক্ষেপ করে।

পুলিশ তাদের ধাওয়া দিলে সংঘর্ষের সৃষ্টি হয়। এ ঘটনায় একজন পথচারী আহত হয়েছিল। তাকে পুলিশের গাড়িতে করে হাসপাতালে পাঠানো হয়।

এর আগে মঙ্গলবার দুপুরে নগরীর পাহাড়তলী থানার অলংকার মোড়ে পুলিশ ও জামায়াত-শিবিরের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়।

No comments

Powered by Blogger.