চরিত্রের প্রয়োজনে অডিশন দিয়েছি

রাত ৮টা ১৫ মিনিটে এনটিভিতে রয়েছে অরণ্য আনোয়ারের রচনা ও পরিচালনায় ধারাবাহিক নাটক 'রূপকথা'। আজ অন্তরালের গল্প বলেছেন এ নাটকের অভিনেত্রী ঈশিতাপ্রায় তিন মাস আগের কথা। অরণ্য আনোয়ার একদিন ফোনে নাটকের গল্পটি বললেন। এ নাটকের প্রথম অংশে অভিনয় করেছেন নওশাবা। দ্বিতীয় অংশের গল্প শোনার পর আমার বেশ ভালো লাগল।


নাটকটির পুরনো স্ক্রিপ্টের চরিত্রটিসহ আমার চরিত্রটি মন দিয়ে পড়লাম। সেপ্টেম্বর মাসে শুটিং শুরু হয়। আমি যে চরিত্রে অভিনয় করি, তার নাম রূপকথা। চরিত্রটি মূলত মফস্বল শহরের একটি মেয়ে। তার চোখভরা স্বপ্ন নামিদামি অভিনেত্রী হওয়ার। আর এ স্বপ্ন সত্যির প্রয়াসে ঢাকায় চলে আসে সে। এরপর ঘটতে থাকে নানা ঘটনা।
শুটিংয়ের প্রথম দিন থেকেই অরণ্য আনোয়ার বেশ সিরিয়াস থাকতেন। এ জন্য আড্ডা কিংবা মজা করার সময়টুকু কমই পেতাম। সব সময় নিজের চরিত্র নিয়ে ভাবতাম। একদিন পরিচালক বললেন, 'আজ তোমার অডিশন দেওয়ার শট নেব।' মূলত শহরে আসার স্বপ্ন সত্যি হলেও অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠা পেতে চায় রূপকথা। তাই এ অডিশন পর্ব। যখন আমি এ অডিশন দেওয়ার দৃশ্যে অভিনয় করতে গেলাম, ঠিক তখনই আমার পুরনো অনেক স্মৃতি মনে পড়ে গেল। আর সে জন্যই হয়তো মাত্র এক শটে শট ওকে করি। এ নাটকের গল্পে আরো দেখা যাবে, আমি তানিয়া হোসেনের ফার্ম থেকে একটি মেগা সিরিয়াল নাটকের প্রধান চরিত্রে (অভিনেত্রী হিসেবে) নির্বাচিত হই এবং ওই কম্পানি থেকে আমাকে একটি সুসজ্জিত ফ্ল্যাটও দেওয়া হয়। এভাবে গল্পটি এগোতে থাকে। আপাতত ২৬ পর্বের শুটিং শেষ করেছি। হাসনাহেনা ও উত্তরার বিভিন্ন লোকেশনে শুটিং হয়েছে।
অনুলিখন : কামরুজ্জামান মিলু

No comments

Powered by Blogger.