জগন্নাথ বিশ্ববিদ্যালয়-ভর্তির সাক্ষাৎকার শুরু ১৩ ডিসেম্বর

গন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১১-১২ শিক্ষাবর্ষের সম্মান প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের সব ইউনিটের প্রাথমিক ভর্তি পরীক্ষায় নির্বাচিত শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও বিষয় নির্বাচন (সাবজেক্ট চয়েস) ফরম পূরণ ১৩ ডিসেম্বর থেকে শুরু হবে। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, 'এ' ইউনিটে লিখিত পরীক্ষায় নির্বাচিত পরীক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান শাখার মেধাক্রম ১ থেকে ৪ হাজার পর্যন্ত ও


অন্যান্য শাখার মেধাক্রম ১ থেকে ১০৯ পর্যন্ত সাবজেক্ট চয়েস ফরম পূরণ ও সাক্ষাৎকার গ্রহণ করা হবে। 'বি' ইউনিটে লিখিত পরীক্ষায় নির্বাচিত পরীক্ষার্থীদের মধ্যে মানবিক শাখার মেধাক্রম ১ থেকে ৩ হাজার পর্যন্ত, বিজ্ঞান শাখার মেধাক্রম ১ থেকে ৪৫০ পর্যন্ত এবং বাণিজ্য ও অন্যান্য শাখার মেধাক্রম ১ থেকে ৪০০ পর্যন্ত সাবজেক্ট চয়েস ফরম পূরণ ও সাক্ষাৎকার গ্রহণ করা হবে। 'সি' ইউনিটে লিখিত পরীক্ষায় নির্বাচিত পরীক্ষার্থীদের মধ্যে বাণিজ্য শাখার মেধাক্রম ১ থেকে ১২০০ পর্যন্ত ও অন্যান্য শাখার মেধাক্রম ১ থেকে ৭৯ পর্যন্ত সাবজেক্ট চয়েস ফরম পূরণ ও সাক্ষাৎকার গ্রহণ করা হবে। 'ডি' ইউনিটে লিখিত পরীক্ষায় নির্বাচিত পরীক্ষার্থীদের মধ্যে মানবিক শাখার মেধাক্রম ১ থেকে ১২০০ পর্যন্ত, বিজ্ঞান শাখার মেধাক্রম ১ থেকে ৪০০ পর্যন্ত এবং বাণিজ্য ও অন্যান্য শাখার মেধাক্রম ১ থেকে ২০০ পর্যন্ত সাবজেক্ট চয়েস ফরম পূরণ ও সাক্ষাৎকার গ্রহণ করা হবে।
ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের প্রথম তালিকা ২১ ডিসেম্বর প্রকাশ করা হবে। প্রথম তালিকার প্রার্থীদের ৩ থেকে ১০ জানুয়ারির মধ্যে ভর্তি হতে হবে। দ্বিতীয় তালিকা ১৫ জানুয়ারি প্রকাশ করা হবে ও প্রার্থীদের ১৫ থেকে ১৯ জানুয়ারির মধ্যে ভর্তি হতে হবে। তৃতীয় তালিকা ২৩ জানুয়ারি প্রকাশ করা হবে ও প্রার্থীদের ২৪ থেকে ৩০ জানুয়ারির মধ্যে ভর্তি হতে হবে। চতুর্থ তালিকা ২ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে ও প্রার্থীদের ৬ থেকে ১৫ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি হতে হবে। কোটায় ভর্তির জন্য প্রার্থীদের ১৯ ডিসেম্বর সকাল ১১টায় সাবজেক্ট চয়েস ফরম পূরণ ও সাক্ষাৎকার গ্রহণ করা হবে।
উল্লেখ্য, আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে ২০১১-১২ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ অনার্স, বিবিএ প্রথম সেমিস্টারের সব ইউনিটের ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করা হবে।
বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সব বিভাগে ক্লাস ১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। ভর্তির সাক্ষাৎকারের স্থান, সময় ও বিস্তারিত তথ্য পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (িি.িলহঁ.ধপ.নফ) পাওয়া যাবে। সাক্ষাৎকার গ্রহণের সময় ভর্তিসংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র, পরীক্ষার অন্য প্রয়োজনীয় সামগ্রীসহ নির্ধারিত সময়ে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

No comments

Powered by Blogger.