আহত সাইফ এনটিসির কব্জায়

গুরুতর আহত অবস্থায় গাদ্দাফিপুত্র সাইফ আল ইসলাম এনটিসি সেনাদের হাতে আটক হয়েছেন বলে জানিয়েছে লিবিয়ার ট্রানজিশনাল কাউন্সিলের বিচারমন্ত্রী মোহাম্মদ আল আলাঘি। সাইফ বর্তমানে মিসরাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার পায়ে গুলি লেগেছে বলে জানান আলাঘি। খবর এপি।ত্রিপোলিতে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আল আলাঘি। অন্যদিকে দেশটির বর্তমান প্রধানমন্ত্রী মাহমুদ জিবরিল বলেন, সিরতে থেকে গাড়িবহর নিয়ে পালানোর সময় সাইফকে আটক করা হয়। এ সময় জিবরিল জানান, গাদ্দাফির দুই ছেলে, এক মেয়ে এবং স্ত্রী বর্তমানে আলজেরিয়ায় আছেন বলে তারা নিশ্চিত হয়েছেন। মুতাসিমের মৃত্যুর খবর নিশ্চিত করেন জিবরিল।


সাইফের বিরুদ্ধে ইন্টারপোল ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ আদালতের গ্রেফতারি পরোয়ানা আছে। আন্তর্জাতিক যুদ্ধাপরাধ আদালত ইতিমধ্যে জানিয়েছে, সাইফকে আটক করা হলে তাকে যেন নেদারল্যান্ডসের হেগে হস্তান্তর করা হয়।
শুক্রবার এর আগে অন্তর্বর্তীকালীন পরিষদের কমান্ডার আবদুল মাজিদ জানিয়েছিলেন, সাইফ গাদ্দাফি আলজেরিয়া পালিয়েছেন। তবে তখন তিনি বলেন, 'তিনি পালিয়েছেন কি-না এ বিষয়ে আমরা নিশ্চিত নই। তবে সিরতের অধিকাংশ এলাকায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে যাতে সাইফ না পালাতে পারেন।' গাদ্দাফির সন্তানদের মধ্যে সবচেয়ে বেশি পরিচিত ও বাকপটু সাইফ। বিদ্রোহ শুরুর প্রাক্কালে বিক্ষোভকারীদের বিরুদ্ধে বেশ আক্রমণাত্মক বক্তব্য দিয়েছিলেন তিনি। যদিও গাদ্দাফিবিরোধী বিক্ষোভ শুরুর আগে লিবিয়ায় সংস্কারের কথা বলে মাঝেমধ্যেই সংবাদ মাধ্যমের শিরোনাম হয়েছিলেন তিনি।

No comments

Powered by Blogger.