পদ্মা সেতু নির্মাণ : প্রধানমন্ত্রীর অভিযোগ অস্বীকার করলেন ড. ইউনূস

নোবেল শান্তি পুরস্কার বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস পদ্মা সেতু প্রকল্পের অর্থায়নের বিরুদ্ধে দাতাদের কাছে প্রচারণা চালানোর কথা অস্বীকার করেছেন। গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, এ অভিযোগটি পুরোপুরি মিথ্যা ও ভিত্তিহীন। বাংলাদেশে পদ্মা সেতু হোক এটা তিনিও চান। তিনি পদ্মা সেতু নির্মাণের পক্ষে।
বিবৃতিতে অধ্যাপক মুহাম্মদ ইউনূস বলেন, পদ্মা সেতুর বিরুদ্ধে তিনি অবস্থান নিয়েছেন বলে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন। পদ্মা


সেতু নির্মাণকে একটি ঐতিহাসিক উন্নয়ন উদ্যোগ হিসেবে উল্লেখ করে ড. ইউনূস বলেন, বিশ্বব্যাংকের মতো একটি প্রতিষ্ঠান একজন মানুষের কথায় এ ধরনের একটি কঠোর সিদ্ধান্ত নেবে এটি সম্পূর্ণ ভ্রান্ত ধারণা।
উল্লেখ্য, বৃহস্পতিবার আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, পদ্মা সেতু নির্মাণ নিয়ে নানা ষড়যন্ত্র চলছে। একজন নোবেল বিজয়ীও এর বিপক্ষে অবস্থান নিয়েছেন। পদ্মা সেতু যাতে না হয় তার জন্য আন্তর্জাতিক পর্যায়ে তদবির করছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ার খায়েশ রয়েছে ওই নোবেল বিজয়ীর—বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। এর আগে যুক্তরাষ্ট্র সফরকালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত পদ্মা সেতুর বিরুদ্ধে ড. ইউনূস তদবির করছেন বলে অভিযোগ করেছিলেন।

No comments

Powered by Blogger.