মহাদেবপুরে যৌতুক দাবিতে স্ত্রী হত্যা : কাপাসিয়ায় ধর্ষিত শিশু : কালাইয়ে বিচার দাবিতে দ্বারে দ্বারে ঘুরছেন নির্যাতিত গৃহবধূ

ওগাঁর মহাদেবপুরে যৌতুক দাবিতে স্ত্রীকে হত্যার অভিযোগ পাওয়া গেছে এক পাষণ্ডের বিরুদ্ধে। অন্যদিকে গাজীপুরের কাপাসিয়ায় ষাটোর্ধ লম্পট শিক্ষকের ধর্ষণের শিকার হয়েছে আট বছরের এক শিশু। এছাড়া জয়পুরহাটের কালাইয়ে আরেক পাষণ্ডের বিরুদ্ধে স্ত্রীকে নির্যাতন করে ঘর থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। অন্যান্য স্থানে পৃথক নারী নির্যাতনের ঘটনা ঘটেছে।


বিস্তারিত আমার দেশ-এর প্রতিনিধিদের পাঠানো খবর :নওগাঁ : নওগাঁর মহাদেবপুরের আলীপুর গ্রামে স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে লুত্ফর রহমান নামের এক পাষণ্ডের বিরুদ্ধে। এ ঘটনায় সাবিনা ইয়াসমিন কাজল (৩২) নামের ওই গৃবধূর বাবা আবদুস সামাদ মহাদেবপুর থানায় লুত্ফরের বিরুদ্ধে গতকাল একটি হত্যা মামলা দায়ের করেছেন।সাবিনার বাবা আবদুস সামাদ জানান, ১৪ বছর আগে লুত্ফরের সঙ্গে সাবিনার বিয়ে
দেয়া হয়। বিয়ের সময় লুত্ফরকে যৌতুক হিসেবে বেশকিছু টাকাও দেয়া হয়। তাতে খুশি না হয়ে আরও টাকার লোভে সাবিনাকে মারধর শুরু করে। লুত্ফর কিছুদিন আগে আরেকটি বিয়ে করে সাবিনার ওপর নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়। বৃহস্পতিবার রাতে তাকে পিটিয়ে হত্যার পর মুখে বিষ ঢেলে দিয়ে আত্মহত্যা করেছে বলে প্রচারণা চালায়।
মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল আলম জানান, লাশের সুরতহালে হত্যার ব্যাপারে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। ঘটনার পর থেকে লুত্ফর পলাতক রয়েছে।
কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়ায় আট বছরের এক শিশুকে ষাটোর্ধ এক লম্পট শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ধর্ষক শফিউল্লাহকে বৃহস্পতিবার বিকালে কর্মস্থল খিরাটি এ কে উচ্চ বিদ্যালয় থেকে পুলিশ গ্রেফতার করে গতকাল কোর্টে পাঠিয়েছে। এর আগে বুধবার এ ঘটনায় শিশুটির বাবা মানিক বাদী হয়ে কাপাসিয়া থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেন।
উপজেলার সম্মানিয়া গ্রামের শিক্ষক মো. শফিউল্লাহ সোমবার দুপুরে বাড়িতে শিশুটিকে ডেকে নিয়ে ধর্ষণ করে। শিশুটির চিত্কারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে। এ সময় ধর্ষক শিশুটিকে ফেলে পালিয়ে যায়। তাকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিত্সা দেয়া হয়েছে।
লম্পট সফিউল্লাহ এর আগে শিবপুর থানার সুলতানপুর উচ্চ বিদ্যালয়ে চাকরি করার সময় ফোরকানিয়া মাদরাসার এক ছাত্রীকে ধর্ষণ করে বলে জানা গেছে। এ অপরাধে তাকে ওই বিদ্যালয় থেকে বহিষ্কারও করা হয়।
কালাই (জয়পুরহাট) : জয়পুরহাটের কালাইয়ে এক গৃহবধূকের নির্যাতনের পর স্বামীর বিরুদ্ধে তাকে ঘর থেকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই গৃহবধূ বিচার দাবিতে দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন।
উপজেলার জিন্দারপুর ইউনিয়নের ছোট এলতা গ্রামের শাহ উসমান আলির ছেলে মো. শহিদুল ইসলাম ১০-১২ বছর আগে কালাই পৌর শহরের আঁওড়া গ্রামের বদ্দুরের মেয়ে মোসাম্মাত্ মরিয়মকে বিয়ে করে। বিয়ের পর শহিদুল স্ত্রী মরিয়মের শরীরে অস্ত্রোপচার চালিয়ে জরায়ুসহ মূল্যবান অঙ্গ-প্রত্যঙ্গ ফেলে দেয়। এরপর নানা অজুহাতে মরিয়মের ওপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে। বৃহস্পতিবার সে আরেকটি বিয়ে করে মরিয়মকে এক কাপড়ে ঘর থেকে বের করে দেয়। অসহায় মরিয়ম এ ঘটনার বিচার দাবিতে দ্বারে দ্বারে ঘুরছেন।
বোদা (পঞ্চগড়) : প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় এক গৃহবধূ হাসপাতালের বেডে কাতরাচ্ছেন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে বোদা উপজেলার সীমান্তবর্তী ইউনিয়ন বড়শশির শেখপাড়া গ্রামে।
ওই গ্রামের কৃষক ওয়াজেদ আলীর স্ত্রী মর্জিনা বেগম রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে বের হলে প্রতিবেশী সাইদুর ও শরিফুলসহ আরও ২ জন তার শ্লীলতাহানির চেষ্টা চালায়। এ ঘটনা এলাকাবাসী টের পেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। আহত মর্জিনাকে পঞ্চগড় হাসপাতালে পাঠানো হয়েছে।

No comments

Powered by Blogger.