মুতাসিমকেও আটকের পর হত্যা করা হয়

গাদ্দাফির ছেলে মুতাসিমকেও আটকের পর হত্যা করা হয়েছে। লড়াইয়ের সময় আহত হয়ে তাঁর মৃত্যু হয়নি। গাদ্দাফি ও মুতাসিমের মৃতদেহ পরীক্ষাকারী চিকিৎসক ইব্রাহিম টিকা এ কথা জানিয়েছেন। এ ছাড়া বৃহস্পতিবারের ঘটনার পর বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত ছবিও এমনই সাক্ষ্য দিচ্ছে। গতকাল শুক্রবার প্রকাশ করা বিভিন্ন ছবির একটিতে দেখা গেছে, আটক অবস্থায় মুতাসিম এক হাতে সিগারেট ও অন্য হাতে পানির বোতল নিয়ে বসে আছেন। তিনি আহত বোঝা গেলেও এ সময় বসার ভঙ্গি বা মুখের অভিব্যক্তি থেকে তাঁকে সংকটাপন্ন অবস্থায় থাকার মতো মনে হয় না।


আবার অন্য ছবিতে মুতাসিমের রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখা গেছে। সেখানে তাঁর বুকের ওপর বড় জখম দেখা গেছে, যা আগের ছবিতে ছিল না।
চিকিৎসক ইব্রাহিম টিকা সংবাদমাধ্যমে জানিয়েছেন, তিনি পিতা-পুত্র দুজনেরই মৃতদেহ পরীক্ষা করেছেন। রক্তের নমুনা পরীক্ষা থেকে তিনি নিশ্চিত, গাদ্দাফিকে হত্যার পর মুতাসিমকে হত্যা করা হয়েছে। মুতাসিম লড়াইয়ে গুরুতর
আহত হয়ে পরে মারা গেছেন_এমন কথা তাঁর কাছে যুক্তিযুক্ত মনে হয়নি। মুতাসিমের পায়ের পেছনের দিকে শার্পনেলের আঘাতের একটি চিহ্ন ছিল। তবে সেটি কয়েক দিনের পুরনো। কিন্তু তাঁর মৃতদেহ পরীক্ষায় নতুন তিনটি আঘাতের চিহ্ন দেখা গেছে। এর মধ্যে একটি বড় আঘাতের চিহ্ন ছিল তাঁর বুকের ওপর গলার একেবারে নিচে।
এদিকে গাদ্দাফির অন্য ছেলে সাইফ আল ইসলামের লাশ দেখেননি বলে জানিয়েছেন টিকা ইব্রাহিম। আন্তর্জাতিক অপরাধ আদালতের 'ওয়ান্টেড' তালিকায় থাকা সাইফ আত্মসমর্পণ করেছেন, ধরা পড়েছেন, বিদ্রোহীদের হাতে মারা পড়েছেন_এমন অনেক খবরই বিভিন্নভাবে প্রচার পেয়ে আসছে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

No comments

Powered by Blogger.