স্পিকার নিরপেক্ষ হলে সংসদ কার্যকর হতো : ফারুক

জাতীয় সংসদের স্পিকার আবদুল হামিদ অ্যাডভোকেটের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, তিনি নিরপেক্ষ না হওয়ায় বিএনপি জাতীয় সংসদের ফিরে যাওয়ার কথা বিবেচনা করছে না। গতকাল সকালে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি একথা বলেন।ফারুক বলেন, স্পিকার নিরপেক্ষভাবে দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন। তিনি নিরপেক্ষ হলে আমাদের জমা দেয়া অন্তত একটি নোটিশের ওপর আলোচনা করতে দিতেন। তাই এরকম অকার্যকর সংসদে যাওয়ার বিষয়টি আমরা বিবেচনা করছি না।


শেয়ারবাজার কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের গ্রেফতার এবং ব্যর্থ অর্থমন্ত্রীর পদত্যাগের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল এ মানববন্ধনের আয়োজন করে।
নবম সংসদের একাদশ অধিবেশন শুরু হয়েছে বৃহস্পতিবার। এ অধিবেশনের শুরুতে স্পিকার আবদুল হামিদ অ্যাডভোকেট
প্রধান বিরোধী দলকে সংসদে ফিরে আসার যে আহ্বান জানিয়েছেন তা নাকচ করে দিয়েছেন বিরোধী দলের চিফ হুইপ। তিনি বলেন, স্পিকার নিরপেক্ষ হলে, তিনি ডান-বাম চোখে সমান দেখলে কিংবা দুই কানে সমান শুনতে পারলে সংসদ কার্যকর হতো। তত্ত্বাবধায়ক সরকার বিল উত্থাপন হলে আমরা সংসদে যাওয়ার বিষয়টি বিবেচনা করব।
মানববন্ধনে দেয়া বক্তৃতায় জয়নুল আবদিন ফারুক পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়নে দুর্নীতি প্রসঙ্গে বলেন, বিশ্বব্যাংক বলেছে আবুল হোসেন দুর্নীতিবাজ। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী শাক দিয়ে মাছ ঢাকার মতো তাকে রক্ষার চেষ্টা করছেন।
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নেতৃত্বে সিলেট ও চাঁপাইনবাবগঞ্জ অভিমুখে রোডমার্চ ও জনসভায় মানুষের উপস্থিতি দেখে প্রধানমন্ত্রী উন্মাদ হয়ে গেছেন বলেও মন্তব্য করেন তিনি।
মানববন্ধন কর্মসূচিতে বক্তৃতা করেন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপি নেতা আবু নাসের মো. রহমাতুল্লাহ, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি এমএম মেহবুবুর রহমান, মহানগর সভাপতি হুমায়ুন কবির ব্যাপারী, সাধারণ সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন শাহিন, জিয়া সেনার সাধারণ সম্পাদক মঞ্জুর হোসেন প্রমুখ।

No comments

Powered by Blogger.