খালেদাকে সুরঞ্জিতের প্রশ্ন-তাহলে কি জিয়া মুক্তিযোদ্ধা নন?

জামায়াত নেতা নিজামী, মুজাহিদ ও সাঈদী যুদ্ধাপরাধী নন_বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার এ বক্তব্যের কড়া সমালোচনা করেছেন আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। জাতি বিরোধীদলীয় নেতার কাছ থেকে এমন বক্তব্য আশা করে না। খালেদা জিয়াকে তাঁর বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানিয়ে তিনি বলেন, 'যুদ্ধাপরাধীদের পক্ষে সাফাই সাক্ষ্য দিতে হলে আপনাকে আদালতে গিয়েই দিতে হবে।


'শেখ রাসেলের ৪৮তম জন্মদিন উপলক্ষে গতকাল শুক্রবার রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে আওয়ামী শিল্পীগোষ্ঠীর উদ্যোগে আয়োজিত 'আইনের শাসন ও গণতন্ত্রকে হত্যা_১৫ আগস্টের খুনি ও যুদ্ধাপরাধীদের পুনর্বাসনে জিয়া-খালেদার ভূমিকা' শীর্ষক আলোচনা সভায় সুরঞ্জিত সেনগুপ্ত এসব কথা বলেন। তিনি বলেন, 'খালেদা জিয়া বলেছেন আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ করেনি। অথচ মুক্তিযুদ্ধের সময় আওয়ামী লীগের অধীনে গঠিত সেক্টর কমান্ডার ছিলেন জিয়াউর রহমান। তাহলে কি জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা নন?'
আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত বিরোধীদলীয় নেতার উদ্দেশে বলেন, 'আওয়ামী লীগে কে কে যুদ্ধাপরাধী তার প্রমাণ দিন। নইলে জনগণ আপনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হবে। যুদ্ধাপরাধীদের কখনোই রক্ষা করতে পারবেন না। তা ছাড়া এগুলো নিয়ে বেশি নাড়াচাড়া করতে গেলে কেঁচো খুঁড়তে সাপ বেরিয়ে আসবে।'
সুরঞ্জিত বলেন, খালেদা জিয়া যুদ্ধাপরাধী, জঙ্গি, সাম্প্রদায়িক শক্তি ও একাত্তরে পরাজিতদের নিয়ে যুদ্ধ ঘোষণা করেছেন। এই যুদ্ধ করলে খালেদা জিয়াও পরাজিত হবেন আর এই পরাজয়ের গ্লানি তাঁকে সারা জীবন বইতে হবে।
সংগঠনের সভাপতি সালাউদ্দিন বাদলের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ফয়েজউদ্দিন মিয়া, শেখ মো. জাহাঙ্গীর প্রমুখ।

No comments

Powered by Blogger.