বিমানবন্দরে কোটি টাকার চোরাই পণ্য আটক-এক প্রতারক ও দুই সন্ত্রাসী গ্রেপ্তার

যরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট, স্টিল ক্যামেরা ও ভিওআইপি সরঞ্জামসহ প্রায় কোটি টাকা মূল্যের চোরাচালানির পণ্য জব্দ করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন। পৃথক ঘটনায় রাজধানীর কদমতলী ও কাফরুল থানা এলাকা থেকে দুটি মোবাইল ফোনসেট ও গুলিভর্তি পিস্তলসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।


বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল শুক্রবার থাই এয়ার, পাকিস্তান এয়ারলাইনস, টার্কিশ এয়ারলাইনস ও এমিরেটস এয়ারলাইনসে করে যাত্রীরা বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের ৩০ লাখ টাকা মূল্যের সিগারেট, ২৫ লাখ টাকা মূল্যের ১৩৪টি ডিজিটাল ক্যামেরা, ১০ কেজি ইমিটেশন জুয়েলারি ও ভিওআইপি সরঞ্জামসহ প্রায় কোটি টাকা মূল্যের চোরাই পণ্য আনে। কয়েকটি লাগেজে আনা অবৈধ এসব মালপত্র বিমানবন্দরের ভেতর থেকে উদ্ধার করা হয়।
লাগেজ ট্যাগ পরীক্ষা করে জানা গেছে, চারজন পাকিস্তানি ও একজন বাংলাদেশি নাগরিক এসব চোরাই পণ্যের বাহক। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় কারণে তারা মালপত্র ফেলে বিমানবন্দর ত্যাগ করে। জব্দকৃত মালপত্র কাস্টমস গোডাউনে রাখা হয়েছে।
এদিকে গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযানে পুলিশ কদমতলী থানার দক্ষিণ মোহাম্মদাবাদে অভিযান চালিয়ে দুটি চোরাই মোবাইল ফোনসেটসহ শর্মী ইসলাম নামের প্রতারকচক্রের এক নারী সদস্যকে গ্রেপ্তার করে।
এ ব্যাপারে গোয়েন্দা পুলিশের কমিশনার আবদুল আহাদ জানান, ধৃত শর্মী গত ১১ অক্টোবর রাশেদ বিলাল নামের এক ব্যক্তিকে মোবাইল ফোনের মাধ্যমে প্রতারণামূলকভাবে প্রেমের অভিনয় করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ডেকে আনে। এরপর কৌশলে ডাবের পানির সঙ্গে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে পান করিয়ে রাশেদকে অচেতন করে তাঁর কাছে থাকা দুটি মোবাইল ফোনসেট ও নগদ ১৫ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় রাশেদ শাহবাগ থানায় মামলা করেন।
এ ছাড়া কাফরুল থানার এসআই আশিকুজ্জামানের নেতৃত্বে একটি দল গোপন সংবাদের ভিত্তিতে উত্তর ইব্রাহিমপুর মমিন সরণি এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল ও দুটি গুলিসহ সোহেল ও সেলিম নামের দুজনকে গ্রেপ্তার করে। পুলিশ জানায়, তারা সন্ত্রাসী।

No comments

Powered by Blogger.