সড়ক দুর্ঘটনায় ৪ জনসহ বিভিন্ন স্থানে ১২ অপমৃত্যু

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন ১৫ জন। এছাড়া ৮টি অপমৃত্যুর ঘটনা ঘটেছে। আমার দেশ প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত :হবিগঞ্জ : ঢাকা-সিলেট মহাসড়কে হবিগঞ্জের নবীগঞ্জে ২টি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত হয়েছে। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ আলী ফরিদ জানান, গতকাল সকালে সিলেটগামী ট্রাকের সঙ্গে ঢাকাগামী ট্রাকের মুখোমুখি সংঘর্ষ ঘটলে ঘটনাস্থলেই সিলেটগামী ট্রাকের চালক ও হেলপার নিহত হয়।


নিহত ট্রাকচালক মোস্তফা মিয়া বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার সিদপ গ্রামের সামির মিয়ার ছেলে এবং হেলপার উজ্জ্বল মিয়া বগুড়া সদর উপজেলার নুরুল মধ্যপাড়া গ্রামের মোতাহের আলীর ছেলে। ঢাকাগামী ট্রাকের আহত চালক ও হেলপারকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।
মধুখালী (ফরিদপুর) : ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের মচলন্দপুর এলাকায় গতকাল বিকালে ঢাকা থেকে খুলনাগামী সৌখিন পরিবহনের একটি বাস কামারখালী থেকে ফরিদপুরগামী একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই পরিবহনের সুপারভাইজার নিহত হয়েছেন। সুপারভাইজারের নাম জানা যায়নি। এ ঘটনায় মিজানুর রহমান, বিজয়সহ ৫ ব্যক্তি আহত হয়ে মাগুরা হাসপাতালে চিকিত্সাধীন রয়েছে।
রাজবাড়ী : রাজবাড়ী-কুষ্টিয়া সড়কের বাগমারার তালতলা এলাকায় গতকাল ভোরে একটি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ৫০ বছর বয়সী এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ জানায়, নিহতের কোনো পরিচয় পাওয়া যায়নি।
গোদাগাড়ী (রাজশাহী) : গোদাগাড়ীতে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ট্রাক ড্রাইভারসহ ৮ জন বাসের যাত্রী আহত হয়েছেন। গতকাল দুপুর ১২টার দিকে গোদাগাড়ী কলেজের সামনে চাঁপাই-রাজশাহী মহাসড়কের সারাংপুর ব্রিজের ওপর চাঁপাই থেকে যাত্রীবাহী বাস এবং রাজশাহী থেকে চাঁপাইগামী ট্রাক ব্রিজের ওপর মুখোমুখি সংঘর্ষ ঘটলে বাস ও ট্রাকের সম্মুখভাগ ভেঙে চুরমার হয়ে যায়। এতে বাসের ৮ যাত্রী আহত হয়। তাদের স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিত্সা দেয়া হয়।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে পানিতে ডুবে মাহিদ সিকদার (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের মিয়াপাড়ায় এ ঘটনা ঘটে।
সে মিয়াপাড়ার ব্যবসায়ী মাসুদ সিকদারের ছেলে ও অনির্বাণ স্কুলের প্লে শ্রেণীর ছাত্র।
রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে পুকুরের পানিতে ডুবে পান্না (২) নামের এক শিশু মারা গেছে। গত বৃহস্পতিবার সকাল ৯টায় এ ঘটনাটি ঘটেছে উপজেলার পশ্চিম বালুভরা গ্রামে। সে ওই গ্রামের মকছেদ সরদারের মেয়ে।
পেকুয়া (কক্সবাজার) : কক্সবাজারের পেকুয়ায় বিদ্যুতের তারে জড়িয়ে হারুন (১৫) নামের এক কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার টৈটং ইউনিয়নের টৈটং বাজারে মসজিদের পুকুরে এ ঘটনা ঘটে। সে টৈটং ইউনিয়নের নাপিতখালী এলাকার জাকের হোছাইনের ছেলে। স্থানীয় প্রত্যক্ষদর্শী সাবেক চেয়ারম্যান শহিদুল্লাহ ও পেকুয়া থানার এসআই শাহনেওয়াজ জানান, হারুন টৈটং বাজারের আবু তাহের সওদাগরের চায়ের দোকানের কর্মচারী।
রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে বিশিষ্ট এক চাতাল ব্যবসায়ী। পারিবারিক সূত্রে জানা গেছে, রাণীনগর উপজেলার ভবানিপুর গ্রামের আবদুল ওয়াহেদের ছেলে চাতাল ব্যবসায়ী ছামছুল হক মিঠু (৩৭) নওগাঁয় ফুলটন নামের এক ব্যক্তির বাসা ভাড়া নিয়ে চালের আড়তদারি ব্যবসা করতেন। কর্মচারী ইটার দেখে চাতালে ভিতর থেকে তালা দেয়া। বাহির থেকে অনেক ডাকাডাকি করে তার কোনো সাড়া না পেয়ে সন্ধ্যায় বাড়ির লোকজনদের ডেকে এনে আবারও ডাকাডাকি করে। এতেও কোনো সাড়া না পাওয়ায় চাতালের গুদামঘরের চালার টিন খুলে ঘরে প্রবেশ করে দেখে, তিনি ওই গুদামঘরে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন। খবর পেয়ে রাত সাড়ে ৮টায় থানার ওসি শাহরিয়ার খান পুলিশ নিয়ে চাতালের দরজার তালা ভেঙে তার লাশ উদ্ধার করে। এ ব্যাপারে ওসি শাহরিয়ার খান সাংবাদিকদের জানান, তার গদিঘর থেকে একটি ডায়েরি উদ্ধার করা হয়েছে। তাতে তার আত্মহত্যার কারণ লিখে গেছেন।
মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) : মাটিরাঙ্গা উপজেলার তাইন্দংয়ের আছালং সীমান্ত এলাকা থেকে অজ্ঞাত পরিচয়ের এক বাঙালির লাশ উদ্ধার করেছে পুলিশ। সীমান্ত এলাকায় লাশটি পড়ে থাকতে দেখে আছালং বর্ডার গার্ড (বিজিবি) ও স্থানীয় লোকজন তবলছড়ি পুলিশ ফাঁড়িতে খবর দিলে মাটিরাঙ্গা থানার পুলিশ গতকাল লাশটি উদ্ধার করে। লাশটি কেউ শনাক্ত করতে পারেনি। মাটিরাঙ্গা থানার ওসি মোহাম্মদ আবু ইউছুফ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।
গোয়ালন্দ (রাজবাড়ী) : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের দুর্গম চর কর্নেশনা থেকে গতকাল সকালে এক অজ্ঞাত তরুণীর (২০) লাশ উদ্ধার করেছে পুলিশ।
গোয়ালন্দ ঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবদুল কাদের জানান, চর কর্নেশনার আংকের শেখের পাড়ার খালের উত্তরপাড়ে পানির কিনারে অর্ধডোবা একটি লাশ ভাসতে দেখে স্থানীয় জনতা থানায় খবর দেয়। দুপুর ১২টায় লাশ উদ্ধার করা হয়েছে।
রামু (কক্সবাজার) : কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়ায় ঝড়ো হাওয়ার কবলে পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত নুর আহমদ (৪২) কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনা সওদাগর পাড়ার বদিউর রহমানের ছেলে। নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, বনাঞ্চলে বাঁশ কাটতে গিয়ে গত বুধবার রাতে তিনি ঝড়ো হাওয়ার কবলে পড়েন। এ সময় তিনি পাহাড় থেকে গড়িয়ে বাঁকখালী নদীতে পড়ে তীব্র স্রোতে তলিয়ে যান। বৃহস্পতিবার রাত আটটায় গর্জনিয়া ইউনিয়নের ফাক্রিকাটা এলাকায় লোকজন নদীতে তার লাশ দেখতে পায়।
মংলা (বাগেরহাট) : পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল এলাকায় বাঘের আক্রমণে এক কাঁকড়া আহরণকারীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। অমূল্য সরকার (৫৫) নামের নিহত হয় ওই কাঁকড়া আহরণকারীর বাড়ি মংলার কানাইনগরের সাইক্লোন শেল্টার এলাকায়। করমজল ফরেস্ট অফিসের ইনচার্জ আ. রব এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

No comments

Powered by Blogger.