খাগড়াছড়িতে র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত ১

খাগড়াছড়িতে র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' অজ্ঞাতপরিচয় এক সন্ত্রাসী নিহত হয়েছে। এ সময় জলপাই রঙের ইউনিফর্ম ও বিপুল পরিমাণ অস্ত্রসহ অন্য সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার ভোর পৌনে ৪টায় খাগড়াছড়ির জেলার লক্ষ্মীছড়ি উপজেলার জুর্গাছড়ি পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।র‌্যাব-৭-এর সহকারী পরিচালক এএসপি এস এম নূরুল হুদা জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, জুর্গাছড়ি পাহাড়ে ১৫-১৬ জনের একদল সন্ত্রাসী রাষ্ট্রবিরোধী ও নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার জন্য অবস্থান করছে। খবর পাওয়ার পরপরই র‌্যাব-৭-এর অধিনায়ক লে. কর্নেল মো. জুলফিকার আলী মজুমদারের নেতৃত্বে বিশেষ অভিযান শুরু করে।


সন্ত্রাসীদের ক্যাম্পের কাছে পেঁৗছার পর সন্ত্রাসীরা র‌্যাবের উপস্থিতি টের পায় ও র‌্যাব সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে। র‌্যাবও পাল্টা গুলিবর্ষণ করেন। গোলাগুলির একপর্যায়ে একজন সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যায় এবং সন্ত্রাসী লক্ষ্মীরঞ্জন চাকমাকে (১৮) গ্রেপ্তার করেন।
র‌্যাব জানায়, অভিযানকালে একটি একে-৪৭ রাইফেল, তিনটি একনলা বন্দুক, দুটি পিস্তল, একটি একে-৪৭-এর ম্যাগাজিন, ৪২টি তাজা গুলি, ১১টি শটগানের কার্তুজ, পাঁচটি নকিয়া মোবাইল ফোনসেট, দুটি ল্যাপটপ, একটি সোলার প্যানেল, একটি দা, একটি ১২ ভোল্টের ব্যাটারি, একটি সোলার চার্জার, একটি ব্যাটারিবিহীন ওয়্যারলেস সেট, সাতটি রাইফেলের পোচ, দুটি এসএমজির পোচ, পাঁচ সেট জলপাই রঙের ইউনিফর্ম, সাতটি বেল্ট, একটি রাইফেলের কভার, পাহাড়িদের সংগ্রামবিষয়ক তিনটি বই এবং একটি 'সাম্পদায়িক সম্প্রীতি বজায় রাখুন' লেখা চাঁদা আদায়ের রসিদ উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত সন্ত্রাসী ও উদ্ধারকৃত অস্ত্র লক্ষ্মীছড়ি থানায় হস্তান্তর করা হয়। থানায় মামলা হয়েছে। প্রতিবেদনটি তৈরিতে তথ্য দিয়ে সহায়তা করেছেন আমাদের নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম এবং খাগড়াছড়ি ও রামগড় প্রতিনিধি।

No comments

Powered by Blogger.