এখন শুধুই সিনেমা

এখন শুধুই সিনেমা, আর কিছুই নয়। নাটক নিয়ে ভাবনা ছেড়ে দিয়েছি। তবে মাঝে-মধ্যে ভালমানের বিজ্ঞাপনচিত্রের কাজ পেলে করবো। আপাতত সিনেমার বাইরে আর কিছুই ভাবছি না।
কথাগুলো ববির। মাত্র একটি ছবিতে অসম্পূর্ণ চরিত্রে অভিনয় করেও সবার দৃষ্টি আকর্ষণ করে সিনেমায় নতুন সম্ভাবনা হিসেবে আত্মপ্রকাশ করা নায়িকার নাম ববি। বিজ্ঞাপন দিয়ে ক্যারিয়ার শুরু করলেও পরবর্তীতে অনেক নাটকে অভিনয় করেন। কিন্তু ইফতেখার চৌধুরী পরিচালিত ‘দেহরক্ষী’ ছবিতে কাজী মারুফ ও আনিসুর রহমান মিলনের বিপরীতে একক নায়িকা হওয়ার সুযোগ পেয়ে রীতিমতো জ্বলে উঠেছেন গ্ল্যামারাস গার্ল ববি। ইতিমধ্যেই ইন্টারনেটের মাধ্যমে যারাই ‘দেহরক্ষী’ ছবির প্রচারণায় ববির চোখ ধাঁধানো পারফরমেন্স দেখেছেন তারাই মুগ্ধ হয়েছেন। সেই সঙ্গে তাদের কথা একটাই, ববির মধ্যেই লুকিয়ে রয়েছে শীর্ষস্থান দখলের সব সম্ভাবনা। রয়েছে যোগ্যতাও। বর্তমান সিনেমাপ্রেমী দর্শকরা যা চায় তার সবকিছুই ববির মধ্যে রয়েছে। এখন যদি নির্মাতাদের বিশ্বাস অর্জন করতে পারেন তাহলে সিনেমা শিল্পের আগামী দিনের অনেকটাই ববির দখলে থাকবে বলে সবাই আশাবাদ ব্যক্ত করেছেন। এ প্রসঙ্গে ববি বলেন, আমি নির্মাতাদের বিশ্বাস নিয়েই কাজ করতে চাই। এতে করে আমি দর্শকদের ভালবাসা পাবো। পাবো নিজেকে প্রমাণ করার সুযোগ। ববি বলেন, প্রথম ছবি ‘খোঁজ দ্য সার্চ’-এ আমার চরিত্রটা অনেকেরই দৃষ্টিতে অসম্পূর্ণ হলেও আমি যতটুকু সুযোগ পেয়েছি তা যথার্থভাবে কাজে লাগাবার চেষ্টা করেছি। আমার বিশেষত্ব হচ্ছে আমি আমার কস্টিউম ডিজাইনটা নিজেই করে থাকি। আমাকে কোন পোশাকে, কোন রঙে ভাল মানায় এটা আমি ভাল বুঝি। ফলে দর্শকরা আমাকে পছন্দ করতে শুরু করেছেন। বিশেষ করে কয়েকটি বিজ্ঞাপনচিত্র, ‘দেহরক্ষী’ ছবির প্রমোশনাল গান এবং একটি আইটেম সং-এ আমাকে দেখে তারা ইতিমধ্যেই আশাবাদ ব্যক্ত করছেন। এতে আমি অনেক উৎসাহবোধ করছি। ববি বলেন, প্রযোজক সাঈদুর রহমান মানিকের অকৃপণ সহযোগিতা এবং ইফতেখার চৌধুরীর সুনিপুণ নির্মাণশেলীর পাশাপাশি কাজী মারুফ ও আনিসুর রহমান মিলনের সহযোগিতা আমাকে কেবলমাত্র সিনেমা নিয়েই ভাবতে সহায়তা করছে। এরই মধ্যে বেশ কয়েকজন নির্মাতার সঙ্গে কথা হয়েছে। সহসাই আমি দুই-তিনটি ছবিতে চুক্তিবদ্ধ হবো বলে আশা করছি। ববি বলেন, নাটক, বিজ্ঞাপন এবং সিনেমা এই তিনটি মাধ্যমে কাজ করার পর আমার কাছে সিনেমাকেই সবচেয়ে বড় মাধ্যম বলে মনে হয়েছে। আমি মনে করি যে কোন শিল্পীর আসল জায়গা হচ্ছে সিনেমা। এটা শিল্পীকে বাঁচিয়ে রাখতে সহায়তা করে। তাইতো এখন আমি সিনেমা নিয়েই দিনরাত ভাবছি। প্রতিষ্ঠিত এবং পরিপূর্ণ অভিনেত্রী হিসেবে সফল হওয়াই এখন আমার একমাত্র লক্ষ্য।

No comments

Powered by Blogger.