এরশাদের ফাইনাল কথা!

ক্ষমতাসীন মহাজোটের শরিক জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশে গণতন্ত্র বলে কিছু নেই। সব ক্ষেত্রেই নৈরাজ্য চলছে। দেশ ক্রমান্বয়ে সমস্যার অতল গহব্বরে নিমজ্জিত হচ্ছে। গতকাল দুপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় ওলামা পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। একই সঙ্গে তিনি বলেন, মহাজোটের সঙ্গেই জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে বলে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। আড়াই বছর আগে দলীয় নেতাকর্মীদের বলেছিলাম এককভাবে নির্বাচনের প্রস্তুতি নিতে। এখনও আমি সেই কথাতেই অবিচল আছি। আগামী নির্বাচনে জাতীয় পার্টি এককভাবে অংশ নেবে ইনশাল্লাহ।


জীবনের শেষপ্রান্তে এসে একথার নড়চড় হবে না। এটাই আমার ফাইনাল কথা। ইমামদের কথা মানুষ বিশ্বাস করেন দাবি করে তিনি বলেন, এখন আর আমাদের কথা মানুষ বিশ্বাস করতে চান না। কারণ, আমরা বলি এক, আর কাজ করি অন্য।
ওলামা পার্টির আহ্বায়ক মাওলানা আনিসুল হাইয়ের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার। বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর আহমেদ, প্রেসিডিয়াম সদস্য এমএ হান্নান, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, মোস্তফা জামাল হায়দার, জাতীয় পার্টির দফতর সম্পাদক এবিএম তাজুল ইসলাম চৌধুরী।
গণঅভ্যুত্থানের মুখে ক্ষমতাচ্যুত সামরিক স্বৈরাচারী শাসক এইচ এম এরশাদ বলেন, আমরা শান্তি এবং গণতন্ত্রের প্রত্যাশায় ক্ষমতা ছেড়ে দিয়েছিলাম।
কিন্তু আজ দেশে শান্তি সুদূরপরাহত। সংসদ অকার্যকর, গণতন্ত্র নেই, সর্বত্র সংঘাত আর সংঘাত। আমরা সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আগামীতে এককভাবে ক্ষমতায় যেতে চাই। রাষ্ট্রপতি হওয়ার ইচ্ছা নেই মন্তব্য করে তিনি বলেন, আমি সরকারপ্রধান হয়ে জনগণের সেবা করতে চাই। রাষ্ট্রপতি হয়ে শুধু বিশাল অট্টালিকায় বাস করতে চাই না।
তিনি আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদেরের নাম উল্লেখ করে বলেন, আমি তাকে স্নেহ করি। কিন্তু তিনি আমার বক্তব্যের বিষয়ে মন্তব্য করতে পারেন না। আশা করব ভবিষ্যতে আমার সম্পর্কে বক্তব্য দেয়ার আগে তিনি কথা বলে নেবেন। ইনডিপেন্ডেন্ট ও আমাদের সময় পত্রিকার নাম উল্লেখ করে তিনি বলেন, পত্রিকা দুটিতে আমার সম্পর্কে মিথ্যা খবর ছাপানো হয়েছে। তিনি উল্লেখ করেন, পত্রিকা দুটিতে লেখা হয়েছে এরশাদ ইউটার্ন নিয়েছেন। কিন্তু আমি কোনো ইউটার্ন নেইনি। আড়াই বছর আগ থেকে আমার দলের নেতাকর্মীদের একক নির্বাচনের প্রস্তুতি নেয়ার জন্য আহ্বান জানিয়েছি। এখন প্রস্তুতি নেয়া শেষ। এ কারণেই একক নির্বাচনের কথা বলা হয়েছে। ওলামাদের উদ্দেশে তিনি বলেন, দেশে মাদক ও সন্ত্রাস জেঁকে বসেছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য আপনাদের ভূমিকা অনেক কার্যকর হতে পারে।

No comments

Powered by Blogger.