মুন্সীগঞ্জে পুলিশের ওপর হামলা করে আসামি ছিনতাই

স্ত্র উদ্ধারের জন্য সহকর্মীদের সঙ্গে অভিযানে গিয়েছিলেন র‌্যাবের হাবিলদার হেলাল উদ্দিন (৫০)। অস্ত্র খুঁজে বের করার জন্য গোয়েন্দা কার্যক্রম চালান তিনি। শেষ পর্যন্ত অস্ত্র পাওয়া গেলেও ফিরে যাওয়া হয়নি হেলাল উদ্দিনের। বুকে ব্যথা অনুভব করায় মিটফোর্ড হাসপাতালে নিয়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই মৃত্যুরকোলে ঢলে পড়েন তিনি।হেলাল উদ্দিনের মৃত্যুর আগে গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামিকে ধরে থানায় নিয়ে যাওয়ার সময় পুলিশের ওপর হামলা করে তার সহযোগীরা। এতে চার পুলিশ সদস্য আহত হয়েছেন। তাঁদের কাছ থেকে দুটো অস্ত্রও ছিনিয়ে নেয় তারা। সেই অস্ত্রই উদ্ধার করতে গিয়েছিলেন হেলাল উদ্দিনসহ তাঁর অন্য সহকর্মীরা।


গতকাল রবিবার মুন্সীগঞ্জের সিরাজদিখানের তুলসীখালী ফেরিঘাট বাজারে এ ঘটনা ঘটে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।
পুলিশ ও র‌্যাব সূত্রে জানা যায়, তুলসীখালী বাজারের মাছ ব্যবসায়ী আফিল উদ্দিনের বিরুদ্ধে অপহরণ মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। তাঁকে গ্রেপ্তারের জন্য গতকাল সকাল পৌনে ৭টায় সিরাজদিখান থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) পরিমল চন্দ্রের নেতৃত্বে হাবিলদার গিয়াস, কনস্টেবল হৃদয় ও রাসেল অভিযান পরিচালনা করেন। বাজারে গিয়ে আফিল উদ্দিনকে গ্রেপ্তার করে হাতকড়া পরিয়ে দিয়ে থানায় নিয়ে যাওয়ার সময় তাঁর লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে পুলিশের ওপর। পুলিশের একটি রিভলবার ও একটি শটগানও ছিনিয়ে নেয় তারা। আহত অবস্থায় চার পুলিশ সদস্যকে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে যায় লোকজন। থানায় খবর যাওয়ার পর পুলিশ গিয়ে তাঁদের মিটফোর্ড হাসপাতালে পাঠায়। চারজনের মধ্যে এএসআই পরিমলের অবস্থা আশঙ্কাজনক। এরপর অস্ত্র উদ্ধারের জন্য পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা ওই এলাকায় যান। পুরো এলাকা ঘিরে ফেলে র‌্যাব ও পুলিশ। দুপুর সাড়ে ১২টার দিকে একটি অস্ত্র ডোবা থেকে, আরেকটি বাজারের বাবুল মিয়ার দোকান থেকে উদ্ধার করা হয়। অস্ত্র ছিনিয়ে নেওয়ার ঘটনায় জড়িত অভিযোগে মোস্তফা (২৫) ও হাসান (২০) নামের দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সন্ধ্যায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আসামি আফিল উদ্দিনকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।
র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পরিচালক লুৎফর রহমান জানান, অস্ত্র উদ্ধারের পরপরই অভিযান শেষ করা হয়। ওই সময় র‌্যাব সদস্য হেলাল উদ্দিন বুকে ব্যথা পাচ্ছেন বলে জানান। তাঁকে মিটফোর্ড হাসপাতালে পাঠালে চিকিৎসকরা জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। র‌্যাব কর্মকর্তা বলেন, হেলাল উদ্দিনকে গোয়েন্দা তথ্য সংগ্রহের দায়িত্ব দেওয়া হয়েছিল।
একটি সূত্রে জানা যায়, অভিযান শেষ হওয়ার পর হেলাল উদ্দিনের এক ভাই মোবাইল ফোনসেটে তাঁকে জানান, তাঁর মাকে হাসপাতাল থেকে বিদায় করে দেওয়া হয়েছে। এ খবর পাওয়ার পরই হেলাল উদ্দিনকে উদ্বিগ্ন দেখায়। এর কিছুক্ষণ পরই তিনি অসুস্থ হয়ে পড়েন।
সিরাজদিখান থানার ওসি শেখ মাহবুবুর রহমান বলেন, আফিল উদ্দিনসহ পুলিশের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

No comments

Powered by Blogger.