মেসির লড়াই এখন হিগুয়াইনের সঙ্গেও

প্রতিপক্ষ কি বদলে গেল লিওনেল মেসির? তাই তো!মেসি গোল করছেন অথচ ওপাশ থেকে ক্রিস্টিয়ানো রোনালদোর কোনো জবাব নেই!বার্সেলোনার হয়ে মেসি জোড়া গোল করলে ওদিকে রিয়াল মাদ্রিদের হয়েও তাঁর আগে বা পরে রোনালদো দুয়েকটা গোল করবেন_এটাই তো শনি-রবিবার রাতে স্প্যানিশ লিগের নিয়ম। দিনশেষে কার কটা গোল হলো এ নিয়ে দুই দলের সমর্থকদের মধ্যে তর্ক-বিতর্ক, হিসাব-নিকাশ। পরশু রাতে স্প্যানিশ লিগের স্কোর শিট দেখে মনে হলো ঠিক এ মুহূর্তে বোধহয় এই হিসাব-নিকাশের মধ্যে রোনালদো নেই!নেই? আসলে আছেন। কিন্তু তার চেয়েও ভালোভাবে আছেন রোনালদোরই সতীর্থ গনজালো হিগুয়াইন।


লিওনেল মেসির নতুন প্রতিপক্ষ তিনি! অন্তত স্প্যানিশ লিগে গত দুই সপ্তাহ ধরে। পরপর দুই ম্যাচে দুটো হ্যাটট্রিক করে হিগুয়াইন যেন তাঁর জাতীয় দলের সতীর্থকে বলতে চাইছেন, তোমার লড়াইটা এবার শুধু রোনালদোর সঙ্গে নয়, আমার সঙ্গেও। দেখি পারলেও হারাও একা দুজনকে।
লা লিগার সাত ম্যাচ পরে আপাতত যে হিসাব-নিকাশ তাতে অবশ্য এখন পর্যন্ত মেসিই এগিয়ে। নামের পাশে এরই মধ্যে ১০ গোল তাঁর। দুই হ্যাটট্রিকসহ ৮ গোল নিয়ে হিগুয়াইন আছেন তাঁর খুব কাছাকাছি। ৭ গোলের মালিক রোনালদোও পেছনে নেই খুব একটা।
ন্যু ক্যাম্প কিংবা সান্তিয়াগো বার্নাব্যুতে তারকারা যেদিন এইভাবে জ্বলে ওঠেন সেদিন তাঁদের প্রতিপক্ষদের কপাল পোড়া ছাড়া আর কিছু হয় না। হিগুয়াইনের হ্যাটট্রিকে ৪-১ গোলের জয়টা যেমন পুড়িয়েছে রিয়াল বেতিসের কপাল। মেসির জোড়া গোলের সঙ্গে জাভির আরো এক গোলের পর বার্সেলোনার বিপক্ষে হার এড়ানোর উপায় ছিল না রেসিং সানতানদেরেরও। এ ক্ষেত্রে ব্যবধানটা ৩-০ গোলের।
১০ মিনিট না যেতেই হ্যামস্ট্রিং ইনজুরিতে জেরার্ড পিকে মাঠ ছেড়েছেন। তবে কাতালান সমর্থকদের সেই ধাক্কাটা বুঝতেই দেননি লিওনেল মেসি। আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে ওয়ান-টু খেলে ১১ মিনিটের সময় যে গোলটা করেছেন সেটার জন্য কেবল একটা উপমাই মানানসই_'মেসিসুলভ'। পরের মিনিটেই ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন আর্জেন্টাইন খুদে জাদুকর। কিন্তু ডেভিড ভিয়ার পাস থেকে নেওয়া তাঁর শটটা খুঁজে পায়নি সানতানদেরের জাল। তবে ব্যবধান ঠিকই বাড়িয়েছে বার্সেলোনা এবং সেটা জাভি হার্নান্দেজের গোলে। পেদ্রোর ক্রস থেকে স্প্যানিশ মিডফিল্ডার আরো একবার হাসি ফুটিয়েছেন ন্যু ক্যাম্পের দর্শকদের মুখে। নতুন কোচ হেক্টর কুপারের অধীনে এই মৌসুমে এখনো জয় না পাওয়া রেসিং সানতানদেরের আসলে জবাব দেওয়ার মতো কিছু ছিল না পরশু রাতেও। তার ওপর ৬৮ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার শটটা বারে লেগে ফিরে আসার পর ফিরতি শটে মেসি নিজের দ্বিতীয় এবং বার্সেলোনার হয়ে রাতের তিন নম্বর গোলটা করলে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। ন্যু ক্যাম্পে এই মৌসুমে এখন পর্যন্ত স্প্যানিশ লিগের চারটি ম্যাচ খেলেছে বার্সা। চার ম্যাচে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছে ২১ বার, হজম করেনি একটি গোলও!
তার আগে সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল বেতিসকে পেয়ে যেন গোলোৎসবে মেতে উঠেছিল রিয়াল মাদ্রিদ। যদিও সব গোলই এসেছে বিরতির পর। ৪৬ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোর পাস থেকে বল পেয়ে শুরু করেছিলেন হিগুয়াইন। কাকার করা রিয়ালের দ্বিতীয় গোলটাতেও অবদান রোনালদোর। ৫৯ মিনিটে বেতিস ডিফেন্ডারদের কাটিয়ে তিনি বল বাড়িয়েছিলেন ব্রাজিলিয়ান প্লে-মেকারের দিকে। ৬৯ মিনিটে হোর্হে মোলিনা গোল করে ব্যবধান একটু কমালেও তিন মিনিটের ব্যবধানে পরপর দুই গোল করে হিগুয়াইন রাতটা দুঃসহ করে তোলেন তাদের জন্য। রয়টার্স, গোল ডটকম

No comments

Powered by Blogger.